ছেঁটে ফেলা হল ভারতীয় হকি দলের কোচ হরেন্দ্র সিংকে

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ভারতীয় হকি দলের হতাশাজনক পারফরম্যান্সের পর গত বছর মে মাসে ছেলেদের সিনিয়র হকি দলের দায়িত্ব তুলে দেওয়া হরেন্দ্রকে।

Updated By: Jan 10, 2019, 07:53 AM IST
ছেঁটে ফেলা হল ভারতীয় হকি দলের কোচ হরেন্দ্র সিংকে

নিজস্ব প্রতিবেদন : দেশের মাটিতে বিশ্বকাপে ব্যর্থতার জের। আবার বদল হল ভারতীয় হকি দলের কোচ। আচমকাই হরেন্দ্র সিংকে ছেঁটে ফেলল সর্বভারতীয় হকি সংস্থা। তবে সিনিয়র দল থেকে সরিয়ে দেওয়া হলেও, তাঁকে আবারও জুনিয়র হকি দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রথমে ভারতীয় জুনিয়র হকি দলের কোচ ছিলেন হরেন্দ্র সিং। সেখান থেকেই মেয়েদের সিনিয়র দলের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। এরপর গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ভারতীয় হকি দলের হতাশাজনক পারফরম্যান্সের পর গত বছর মে মাসে ছেলেদের সিনিয়র হকি দলের দায়িত্ব তুলে দেওয়া হরেন্দ্রকে। এশিয়ান গেমসে চ্যাম্পিয়ন না হওয়ায় সরাসরি অলিম্পিকের ছাড়পত্র পায়নি ভারতীয় হকি দল। তবে এশিয়াডে ব্রোঞ্জ জেতে ভারত। তারপর ভুবনেশ্বরে বিশ্বকাপেও ব্যর্থ হয় ভারতীয় হকি দল। এরপরেই আচমকা ছেঁটে ফেলা হল তাঁকে। এই নিয়ে গত ছয় বছরে ৬ জন কোচ বদল হল।  সব মিলিয়ে ২৫ জন কোচ কখনও না কখনও দায়িত্ব সামলেছেন ভারতীয় হকি দলের।

আরও পড়ুন - আজ এশিয়ান কাপে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ড্র করলেই নকআউটে সুনীলরা!

সিনিয়র দল থেকে হরেন্দ্রকে সরিয়ে দেওয়া হলেও ফের জুনিয়র দলের দায়িত্ব নিতে বলা হয়েছে তাঁকে। পাশাপাশি নতুন কোচের জন্য বিজ্ঞাপণও দিয়েছে হকি ইন্ডিয়া। মার্চের আগে আপাতত কোনও টুর্নামেন্ট নেই ভারতীয় হকি দলের। তাই আপাতত দলের দায়িত্ব সামলাবেন হাই পারফরম্যান্স ডিরেক্টর ডেভিড জন এবং অ্যানালিটিক কোচ ক্রিস সিরিয়েলো।

.