দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হরমনপ্রীত

একদিনের ম্যাচে ইতিমধ্যেই ঝুলন-স্মৃতির দাপটে প্রোটিয়দের উড়িয়ে দিয়েছে ভারত। এখন তিন দিনের সিরিজে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে নেওয়াই মিতালীদের একমাত্র লক্ষ্য। 

Updated By: Feb 6, 2018, 06:06 PM IST
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হরমনপ্রীত
বিরাট কোহলির সঙ্গে নিজস্বীতে হরমনপ্রীত। ছবি- ইনস্টাগ্রাম

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন পঞ্জাবের তারকা অলরাউন্ডার হরমনপ্রীত কউর। দলের সহ-অধিনায়ক হিসেবে নাম প্রস্তাব করা হয়েছে তারকা ব্যাটসম্যান স্মৃতি মন্দনার। ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ। দক্ষিণ আফ্রিকা সফরে নতুন দায়িত্ব নিয়ে লড়াইয়ের মাঠে নামতে চলেছেন হরমনপ্রীত এবং স্মৃতি। হরমনপ্রীতের নেতৃত্বেই খেলবেন মিতালী রাজ এবং ঝুলুন গোস্বামীরা। 

আরও পড়ুন- হরমনপ্রীত কউরের গর্বিত মা সরাসরি আঙুল তুললেন সমাজের দিকে

বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, "দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তার জন্য দল নির্বাচন করেছে সর্ব ভারতীয় মহিলা নির্বাচক কমিটি।" উল্লেখ্য, এই দলে সুযোগ পেয়েছেন ১৭ বছর বয়সী 'বিস্ময় কিশোরী' জেমিমা রডরিগেজ। যদিও একদিনের দলেও জেমিমাকে রয়েছেন। অনূর্ধ্ব ১৯ খেলায় ১৬৩ বলে ২০২ রানের ইনিংস খেলে প্রচারের আলোয় এসেছেন মুম্বইয়ের এই ব্যাটসম্যান। এই দলে আছেন টি-টোয়েন্টি স্পেশ্যালিস্ট অনুজা পাতিল। ১৫ জনের দলে আছেন অল রাউন্ডার রাধা যাদব এবং উইকেট কিপার নুজহাত পারভিন।  

(জেমিমা রডরিগেজ)

ছোট ফরম্যাটের ক্রিকেটে পরিবর্তন আনলেও একদিনের সিরিজে মিতালি রাজের নেতৃত্বেই খেলছে ভারতীয় দল। উল্লেখ্য, একদিনের ম্যাচে ইতিমধ্যেই ঝুলন-স্মৃতির দাপটে প্রোটিয়দের উড়িয়ে দিয়েছে ভারত। এখন তিন দিনের সিরিজে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে নেওয়াই মিতালীদের একমাত্র লক্ষ্য। 

আরও পড়ুন- নজির গড়লেন ভারতের মহিলা ক্রিকেটার হরমনপ্রীত

  
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ক্রীড়াসূচি: 

পোচেসট্রুম- ১৩ ফেব্রুয়ারি 
পূর্ব লন্ডন- ১৬ ফেব্রুয়ারি
জোহানেসবার্গ- ১৮ ফেব্রুয়ারি 
সেঞ্চুরিয়ান- ২১ ফেব্রুয়ারি 
কেপ টাউন-  ২৪ ফেব্রুয়ারি  

.