India vs England: Virat দের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করল Root বাহিনী

প্রথম দুই টেস্টে দলে সুযোগ পাননি জোফ্রা আর্চার

Updated By: Jul 21, 2021, 11:22 PM IST
India vs England: Virat দের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করল Root বাহিনী

নিজস্ব প্রতিবেদন: ভারতের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট খেলবে ইংল্যান্ড। সামনের মাসে শুরু মহারণ। আগামী ৪ অগাস্ট নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে সিরিজের শুভারম্ভ। এরপর ১২ অগাস্ট থেকে লর্ডসে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবেন বিরাট কোহলি ও জো রুটরা। প্রথম দুই টেস্টের জন্য দল ১৭ জনের দল ঘোষণা করে দিল ইংল্যান্ড।

দলে সুযোগ পেয়েছেন নটিংহ্যামের ওপেনিং ব্যাটসম্যান হাসিব হামিদ (Haseeb Hameed)। যিনি এই মুহূর্তে ভারতের বিরুদ্ধে কাউন্টি একাদশের হয়ে ওয়ার্ম-আপ ম্যাচ খেলছেন। দলে ফিরেছেন অলি রবিনসনও (Ollie Robinson)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁর দুরন্ত অভিষেক হয়েছিল। কিন্তু আট বছর আগে করা বর্ণবিদ্বেষী টুইট সামনে আসায় তাঁকে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়। সাময়িক নির্বাসিত হন তিনি। তবে বড় জরিমানা দিয়ে ফের দলে প্রত্য়াবর্তন করলেন রবিনসন। অন্যদিকে প্রথম দুই টেস্টে দলে সুযোগ পাননি জোফ্রা আর্চার (Jofra Archer)। কনুইয়ের অস্ত্রোপচারের পর এখনও সেরে ওঠেননি আর্চার। মনে করা হচ্ছে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। চোটের জন্য নেই ক্রিস ওকসও।

আরও পড়ুন: India vs England: অনুশীলনে মগ্ন অধিনায়ক, দেখুন Virat Kohli র ব্যাটিংয়ের ভিডিয়ো

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম দুই টেস্টের দল: জো রুট (Joe Root, অধিনায়ক), জেমস অ্যান্ডারসন (James Anderson), জনি বেয়ারস্টো (Jonny Bairstow), ডোম বস, (Dom Bess), স্টুয়ার্ট ব্রড (Stuart Broad) ররি বার্নস  (Rory Burns), জস বাটলার (Jos Buttler), জ্যাক ক্রলে (Zak Crawley), স্যাম কারান (Sam Curran), হাসিব হামিদ (Haseeb Hameed), ড্যান লরেন্স (Dan Lawrence) জ্য়াক লিচ (Jack Leach), অলি পোপ (Ollie Pope), অলি (Ollie Robinson), ডম সিবলে (Dom Sibley), বেন স্টোকস (Ben Stokes) এবং মার্ক উড (Mark Wood)