ধোনিদের বিরুদ্ধে টি২০-তে ক্যারিবিয়ানদের নতুন নেতা

নতুন অধিনায়ক নিয়ে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে নামছে ক্যারিবিয়ানরা। টি২০ বিশ্বকাপ জয়ী অধিনায়ককে সরিয়ে একেবারে নতুন কাউকে অধিনায়ক করল ও.ইন্ডিজ। মার্কিন মুলুকে হতে চলা  যার ওপরেই ক্রিকেটের দুটো ছোট ফর্ম্যাটের ভবিষ্যত নির্ভর করছে বলে ক্যারিবিয়ান বিশেষজ্ঞদের ধারণা। তাই আর দেরী না করে কার্লোস ব্রেথওয়েটকে টি২০-তে অধিনায়ক করে দিলেন। মাত্র ৮টা আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেই দেশের অধিনায়কত্ব করার গুরু দায়িত্ব পাচ্ছেন ব্রেথওয়েট।

Updated By: Aug 9, 2016, 06:16 PM IST
ধোনিদের বিরুদ্ধে টি২০-তে ক্যারিবিয়ানদের নতুন নেতা

ওয়েব ডেস্ক: নতুন অধিনায়ক নিয়ে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে নামছে ক্যারিবিয়ানরা। টি২০ বিশ্বকাপ জয়ী অধিনায়ককে সরিয়ে একেবারে নতুন কাউকে অধিনায়ক করল ও.ইন্ডিজ। মার্কিন মুলুকে হতে চলা  যার ওপরেই ক্রিকেটের দুটো ছোট ফর্ম্যাটের ভবিষ্যত নির্ভর করছে বলে ক্যারিবিয়ান বিশেষজ্ঞদের ধারণা। তাই আর দেরী না করে কার্লোস ব্রেথওয়েটকে টি২০-তে অধিনায়ক করে দিলেন। মাত্র ৮টা আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেই দেশের অধিনায়কত্ব করার গুরু দায়িত্ব পাচ্ছেন ব্রেথওয়েট।

ইডেনে টি২০ বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে ব্রেথওয়েটের পরপর চারটে ছ্ক্কার সুবাদেই ওয়েস্ট ইন্ডিজ বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। বিশ্বচ্যাম্পিয়ন দলের অধিনায়ক ডারেন সামিকে খারাপ ফর্মের জন্য বাদ পড়লেন। দলে নেওয়া হয়নি জেরম টেলর, সুলেমন বেনকেও। ধোনিদের বিরুদ্ধে টি২০ সিরিজে ক্যারিবিয়ান দলে এলেন সুনীল নারিন, কায়রন পোলার্ড।  

আরও পড়ুন- ভারত না ও.ইন্ডিজ কারা ফেভারিট এই সিরিজে

মার্কিন মুলুকের ফ্লোরি়ডায় ভারত-ও.ইন্ডিজের মধ্যে দুটি টি টোয়েন্টি ম্যাচ খেলা হবে। প্রথমে ঠিক ছিল ও.ইন্ডিজ সফরে শুধু চারটে টেস্ট খেলবে। তারপর ঠিক হবে সিরিজে আরও দুটি টি২০ খেলা হবে। তখনই প্রস্তাব যায় মার্কিন মুলুকে জনপ্রিয় হতে শুরু করা ক্রিকেটের স্বার্থে টি২০ সিরিজ হোক এখানেই। স্পন্সররা এ ব্যাপারে রাজি হয়ে যান। দু দেশের বোর্ডও রাজি হয়ে যায়।

দেখে নেওয়া যায় টি২০ সিরিজের ক্রীড়াসূচি
প্রথম টি২০- ২৭ অগাস্ট- ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০- ফ্লোরিডা

দ্বিতীয় টি২০- ২৮ অগাস্ট-ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০- ফ্লোরিডা

.