UEFA EURO 2020: কেন Germany র জন্য Hungary ম্যাচ 'মাস্ট উইন'? জেনে নিন সমীকরণ

চলতি ইউরোতে প্রথম ম্যাচে আত্মঘাতী গোলে ফ্রান্সের কাছে হেরেছে জার্মানি।

Updated By: Jun 23, 2021, 06:57 PM IST
UEFA EURO 2020: কেন Germany র জন্য Hungary ম্যাচ 'মাস্ট উইন'? জেনে নিন সমীকরণ

নিজস্ব প্রতিবেদন: গ্রুপ 'এফ'-এর শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি পর্তুগাল-ফ্রান্স (Portugal vs France), জার্মানি-হাঙ্গেরি (Germany vs Hungary)। ভারতীয় সময় আজ অর্থাৎ বুধরাত রাত ১২টা ৩০ মিনিটে একই সঙ্গে অনুষ্ঠিত হবে জোড়া ম্যাচ। এবারের ইউরো-তে গ্রুপ 'এফ'-কে প্রথম থেকেই বলা হয়েছে 'গ্রুপ অফ ডেথ'। হবে রাত পোহালেই মারণ গ্রুপের দুই অন্তিম ম্যাচ। 

কেন জার্মানির কাছে এই হাঙ্গেরি ম্যাচ 'মাস্ট উইন' হয়ে দাঁড়াল! চলতি ইউরোতে প্রথম ম্যাচে আত্মঘাতী গোলে ফ্রান্সের কাছে হেরেছে জার্মানি। পরের ম্যাচে পর্তুগালের বিরুদ্ধে ৪-২ গোলে জিতেও পয়েন্ট টেবিলে জোয়াকিম লো'র শিষ্যদের অবস্থান স্পর্শকাতর। একবার পয়েন্ট টেবিলটা দেখলেই সেটা বোঝা যাবে। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে নকআউটে চলে গিয়েছে ফ্রান্স। জার্মানির সংগ্রহে ৩ পয়েন্ট। গোল পার্থক্যে এগিয়ে থাকায় তারা দুয়ে। জার্মানির ঘাড়েই কিন্তু নিঃশ্বাস ফেলছে পর্তুগাল। ২ ম্যাচে তাদেরও পয়েন্ট ৩। বোঝাই যাচ্ছে যে জার্মানি খুব একটা সুবিধাজনক জায়গায় নেই।

আরও পড়ুন: Cristiano Ronaldo র কি এটাই শেষ Euro? কোন অঙ্কে শেষ ষোলোতে যেতে পারে পর্তুগাল

এবার দেখে নেওয়া যাক কী ভাবে জার্মানি যেতে পারে শেষ ষোলোতে:

১) ফ্রান্স যদি পর্তুগালকে হারিয়ে দেয়, তাহলে জার্মানি চলে যাবে নকআউটে। তবে জার্মানিকে কোনও ভাবেই হাঙ্গেরির কাছে তিন গোলে হারা চলবে না।
২) ফ্রান্স পর্তুগালকে ও স্লোভাকিয়া স্পেনকে যদি হারিয়ে দেয় এবং পোল্যান্ডের কাছে সুইডেন না হারলে জার্মানি নকআউটে যাবেই। ফলাফল যাই হোক না কেন!
৩) ফ্রান্সের কাছে যদি পর্তুগাল অপরাজিত থাকে তাহলে জার্মানিকে অন্তত পক্ষে ড্র করতে হবে হাঙ্গেরির বিরুদ্ধে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)