টেস্টে ফার্স্ট বয় হওয়ায় ভারতকে আইসিসি কত টাকা পুরস্কার দিচ্ছে জানেন

টেস্ট ক্রিকেটে ফার্স্ট বয়। আর পুরস্কারস্বরূপ হেডস্যার দিচ্ছেন মোটা টাকার পুরস্কার। টেস্ট ক্রিকেটে এক নম্বর স্থানে উঠে আসার জন্য ভারতীয় দলকে ৬ কোটি ৭০ লক্ষ টাকা পুরস্কার হিসেবে দিতে চলেছে আইসিসি। নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ (৩-০) করে টেস্ট সিরিজ জিতে আইসিসির টেস্ট RANKING-এ শীর্ষস্থান পাকা করে ফেলে ভারত।

Updated By: Oct 13, 2016, 06:28 PM IST
টেস্টে ফার্স্ট বয় হওয়ায় ভারতকে আইসিসি কত টাকা পুরস্কার দিচ্ছে জানেন

ওয়েব ডেস্ক: টেস্ট ক্রিকেটে ফার্স্ট বয়। আর পুরস্কারস্বরূপ হেডস্যার দিচ্ছেন মোটা টাকার পুরস্কার। টেস্ট ক্রিকেটে এক নম্বর স্থানে উঠে আসার জন্য ভারতীয় দলকে ৬ কোটি ৭০ লক্ষ টাকা পুরস্কার হিসেবে দিতে চলেছে আইসিসি। নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ (৩-০) করে টেস্ট সিরিজ জিতে আইসিসির টেস্ট RANKING-এ শীর্ষস্থান পাকা করে ফেলে ভারত।

আরও পড়ুন- অস্ট্রেলিয়ার ক্রিকেটে সবচেয়ে বড় লজ্জা!

এরপর ইন্দোরে ভারতীয় অধিনায়ক কোহলির হাতে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা ট্রফি তুলে দেন হল অফ ফ্রেমার সুনীল গাভাসকর। এখন টেস্টে আইসিসির অফিসিয়াল সিস্টেমে ভারতের রেটিং পয়েন্ট ১১৫। অন্যদিকে, ১১১ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তান পাচ্ছে ৩.৩৫ টাকা। নিউজিল্যান্ড শুরুর আগে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ছিল পাকিস্তান। কিউইদের ধরাশায়ী করে পাকিস্তানকে ছাপিয়ে যায় ভারত।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হলেও ওয়ানডে ক্রিকেটে এখনও শীর্ষে অস্ট্রেলিয়া। দুই নম্বরে দক্ষিণ আফ্রিকা ভারত চার নম্বরে। তিনে নিউজিল্যান্ড।