Messi র জন্য কোটি কোটি টাকা উপার্জন করছেন বাস্কেটবল কিংবদন্তি Michael Jordan

পিএসজি-র জার্সি বিক্রি করে ৫ শতাংশ লাভ করে জর্ডনের সংস্থা।

Updated By: Aug 23, 2021, 05:36 PM IST
Messi র জন্য কোটি কোটি টাকা উপার্জন করছেন বাস্কেটবল কিংবদন্তি Michael Jordan

নিজস্ব প্রতিবেদন: লিওনেল মেসি (Lionel Messi) প্যারিস সাঁ জাঁ-তে (PSG) আসতেই ভয়ঙ্কর লাভবান হয়েছেন মাইকেল জর্ডন (Michael Jordan)। এক লাফে কোটি কোটি টাকা উপার্জন বেড়েছে কিংবদন্তি প্রাক্তন বাস্কেটবল প্লেয়ারের! এই খবর শুনে অনেকেরই চোখ কপালে উঠতে পারে, এটা ভেবে যে, বাস্কেটবলের এমজে-র সঙ্গে ফুটবলের এলএম-এর তো কোনও সম্পর্কই নেই, তাহলে কী করে মেসির প্যারিস আগমনে তিনি ধনবান হয়ে উঠছেন!

এবার দেখে নেওয়া যাক যে, বিষয়টা ঠিক কী! পিএসজি-র জার্সি থেকে শুরু করে ট্রেনিং কিট, সবেতেই ‘জাম্পম্যান’ লোগো ফুটে ওঠে। যা জর্ডনের ফ্যাশন সংস্থা ‘এয়ার জর্ডন’-এর অন্তর্গত। যদিও নেইমার-এমবাপেদের জার্সি তৈরি করে নাইক। কিন্তু ক্লাবের কিট বিক্রি হয় চিকাগো বুলস ও ছ'বারের এনবিএ চ্যাম্পিয়ন জর্ডনের সংস্থার মাধ্যমেই। ইতিমধ্যে মেসির ট্রান্সফার থেকে লক্ষ লক্ষ ডলার কামিয়ে ফেলেছেন। সেই ২০১৯ থেকেই পিএসজি ও জর্ডনের যুগলবন্দি ফুল ফোটাতে শুরু করেছে আর্থিক দিক থেকে। যার পরিণাম নেইমার-এমবাপেদের রেকর্ড অর্থে ক্লাবে আনা। 

আরও পড়ুন: East Bengal: এক বছর ধরে কথা চালালেন কেন? শ্রী সিমেন্টের সিদ্ধান্তে বিরক্ত Mamata

অন্যদিকে পিএসজি-র জার্সি বিক্রি করে ৫ শতাংশ লাভ করে জর্ডনের সংস্থা। মেসি আসার পর থেকেই দেদারে বিক্রি হচ্ছে এলএম থার্টি জার্সি। এক একটি জার্সির দাম প্রায় ১২ হাজার টাকার কাছাকাছি। আর্জেন্টিনার এক ওয়েবসাইট জানাচ্ছে যে, গত এক সপ্তাহে শুধু জার্সি বিক্রি থেকেই প্রায় ৫২ কোটি টাকা কামিয়েছে এয়ার জর্ডন। এখনই বলে দেওয়া যায় যে, যত দিন যাবে তত লাভবান হবেন জর্ডন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)