Watch | MS Dhoni | T20 World Cup 2022: বিশ্বকাপ নিয়ে ধোনির কাছে ছিল প্রশ্ন! কিংবদন্তির উত্তরে নেটদুনিয়ায় টর্নেডো

এমএস ধোনি (MS Dhoni) মানেই খবর। এবার এক সাক্ষাৎকারে সরস মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দিলেন তিনি। যা নিয়ে শুরু হয়ে গেল ফের চর্চা।

Updated By: Oct 21, 2022, 06:51 PM IST
Watch | MS Dhoni | T20 World Cup 2022: বিশ্বকাপ নিয়ে ধোনির কাছে ছিল প্রশ্ন! কিংবদন্তির উত্তরে নেটদুনিয়ায় টর্নেডো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কের নাম এমএস ধোনি (MS Dhoni)। যা নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না কারোরই, ধোনিপন্থী হোক বা ধোনি বিরোধী। এই সত্যি গ্রহণ করতেই হবে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং। এরপর থেকে এখনও পর্যন্ত কোনও ভারত অধিনায়কই দেশকে আইসিসি ট্রফি জেতাতে পারেননি। টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) খেলতে রোহিত শর্মার (Rohit Sharma)। সম্প্রতি ধোনি এক অনুষ্ঠানে ছিলেন। সেখানে তাঁকে বিশ্বকাপ নিয়ে প্রশ্ন করা হয়। প্রশ্ন শুনেই ধোনি যা উত্তর দিয়েছেন, তা নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। অনুষ্ঠানের সঞ্চালক ধোনিকে এই বলেই প্রশ্ন করেছিলেন যে, দুয়ারে বিশ্বকাপ, ধোনিকে এই নিয়ে প্রশ্ন করা না হলে ভুল হবে। যা শুনে ধোনি হাসতে হাসতে বলেন, 'আমি বিশ্বকাপ খেলছি না। দল ইতিমধ্যে বেরিয়ে গিয়েছে।'

গতবছর টি-২০ বিশ্বকাপে়ভারতীয় দলের মেন্টর হিসেবে নিয়োগ করা হয়েছিল ধোনিকে। ধোনির অতি বড় সমর্থকও ভাবতে পারেননি যে, ফের ভারতীয় দলের ড্রেসিংরুমে পাওয়া যাবে তাঁকে। বিসিসিআই-এর মাস্টারস্ট্রোকে কার্যত নড়ে গিয়েছিল ধোনি ও ভারতীয় ক্রিকেটের ফ্যানেরা। টি-২০ বিশ্বকাপের দল ঘোষণার সঙ্গেই বোর্ড জানিয়ে দিয়েছিল যে, মরুদেশে বিরাটদের মেন্টর হিসেবে থাকছেন কিংবদন্তি ধোনি। ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল শেষ করেই সোজা ঢুকে পড়েছিলেন ভারতীয় দলের সাজঘরে। কিন্তু কোহলি অ্য়ান্ড কোং বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকেই বেরিয়ে গিয়েছিল। অন্যদিকে সম্প্রতি উইজডেন ক্রিকেটার্স অ্যালমানাক ভারতের সর্বকালের টি-২০ একাদশ বেছে নিয়েছে। 'ক্রিকেট বাইবেল' নামে পরিচিত উইজডেনকে বিশ্বের সবচেয়ে বিখ্যাত ক্রীড়াপুস্তিকা হিসাবেও গণ্য করা হয়। সেই উইজডেনকে সোশ্যাল মিডিয়া ধুয়ে দিয়েছিল। কারণ তারা ধোনিকে বাদ দিয়েই ভারতের সর্বকালের সেরা টি-২০ একাদশ বেছে নিয়েছিল। রোহিত শর্মা , বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, যুবরাজ সিং, হার্দিক পাণ্ডিয়া , সুরেশ রায়না , উইকেটকিপার দীনেশ কার্তিক , আর অশ্বিন , ভুবনেশ্বর কুমার , জসপ্রীত বুমরা ও আশিস নেহরা ঠাঁই পান প্রথম একাদশে। দ্বাদশ ব্যক্তি হিসাবে রাখা হয়েছে বীরেন্দ্র শেহওয়াগকে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.