Mohammed Shami: এই মুহূর্তে অধিনায়কত্ব নিয়ে ভাবছেন না ভারতের তারকা পেসার!

মহম্মদ শামি প্রস্তুত আছেন যে কোনও দায়িত্ব পালনের জন্য।

Updated By: Jan 27, 2022, 05:40 PM IST
Mohammed Shami: এই মুহূর্তে অধিনায়কত্ব নিয়ে ভাবছেন না ভারতের তারকা পেসার!
মহম্মদ শামি ক্যাপ্টেনসি নিয়ে ভাবছেন না

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর কে হবেন তাঁর উত্তরসূরী? লাল বলের ক্রিকেটে ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? এখন এই প্রশ্নগুলোই ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটকে প্রদক্ষিণ করে। দৌড়ে অনেকটা এগিয়ে রোহিত শর্মা, নাম শোনা যাচ্ছে কেএল রাহুলেরও! 

কিছু দিন আগে জসপ্রীত বুমরা জানিয়েছেন যে, অধিনায়কত্বের গুরুদায়িত্ব পেলে তিনি লুফে নেবেন। তবে বুমরার বোলিং ইউনিটের আরেক তারকা মহম্মদ শামি (Mohammed Shami) কিন্তু জানিয়ে দিলেন তিনি এই মুহূর্তে অধিনায়কত্ব নিয়ে আদৌ ভাবিত নন! এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে শামি বলেন, "আমি এই মুহূর্তে অধিনায়কত্ব নিয়ে খুব একটা ভাবিত নই। আমাকে যে কোনও দায়িত্ব দেওয়া হলে তা পালন করার জন্য আমি প্রস্তুত। আর কে না চায় ইন্ডিয়া টিমের ক্যাপ্টেন হতে! আমি যেভাবে পারব ভারতীয় দলে আমার অবদান রাখতে চাই" 

আরও পড়ুন: Deepak Hooda: অন্ধকার, অনিশ্চয়তা কাটিয়ে জ্বলে উঠলেন বিতর্কিত অলরাউন্ডার দীপক

শামি সদ্যই দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলে ফিরলেন। ঘরের মাঠে আসন্ন সীমিত ওভারের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শামিকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই। নেই বুমরাও। তিনিও বিশ্রামে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শামি প্রথম টেস্টে (সেঞ্চুরিয়নে)ভারতের পঞ্চম জোরে বোলার হিসেবে ২০০টি টেস্ট উইকেট নেওয়ার মাইলস্টোন স্থাপন করেছেন। ৩১ বছরের শামি ৫৫তম টেস্টে এই নজির গড়েন। কোকাবুরা, ডিউক কিংবা এসজি বল ওঁর হাতে যেন বশ মানে। তাই তো ভারতের পাটা উইকেট থেকে শুরু করে বিদেশের ঘাসে ভরা উইকেটেও তিনি সাফল্য পাচ্ছেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.