ISL নয়, আই লিগকেই এবার সরকারী স্বীকৃতি ফেডারেশনের

ISL নয়, আই লিগকে সরকারী স্বীকৃতি ফেডারেশনের। আইএসএল ও  আই লিগ সমান্তারাল ভাবে চলবে সাত মাস ধরে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আইএসএল না আই লিগ? কোন চ্যাম্পিয়ন দল খেলবে তা অবশ্য চূড়ান্ত হয়নি। এএফসির সঙ্গে বৈঠকের পর এই বিষয় দুই প্রধানকে জানাবেন ফেডারেশন সভাপতি। শনিবার মুম্বইতে ইস্টবেঙ্গল-মোহনবাগানের সঙ্গে ফেডারেশন সভাপতি প্রফুল প্যাটেলের বৈঠকে এটাই নির্যাস। বৈঠকে ফেডারেশন সভাপতির বক্তব্যের পর উঠে এসেছে একাধিক প্রশ্ন।

Updated By: May 6, 2017, 11:19 PM IST
ISL নয়, আই লিগকেই এবার সরকারী স্বীকৃতি ফেডারেশনের
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : ISL নয়, আই লিগকে সরকারী স্বীকৃতি ফেডারেশনের। আইএসএল ও  আই লিগ সমান্তারাল ভাবে চলবে সাত মাস ধরে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আইএসএল না আই লিগ? কোন চ্যাম্পিয়ন দল খেলবে তা অবশ্য চূড়ান্ত হয়নি। এএফসির সঙ্গে বৈঠকের পর এই বিষয় দুই প্রধানকে জানাবেন ফেডারেশন সভাপতি। শনিবার মুম্বইতে ইস্টবেঙ্গল-মোহনবাগানের সঙ্গে ফেডারেশন সভাপতি প্রফুল প্যাটেলের বৈঠকে এটাই নির্যাস। বৈঠকে ফেডারেশন সভাপতির বক্তব্যের পর উঠে এসেছে একাধিক প্রশ্ন।

আই লিগই সরকারী লিগ হলে তাহলে কেন ফেডারেশন সভাপতি পরিস্কার বলতে পারলেন না যে আই লিগের চ্যাম্পিয়নই খেলবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ। আইএমজি আর বা ইন্ডিয়ান সুপার লিগের কাছে আলাদা করে কোনও গুরুত্ব নেই মোহনবাগান বা ইস্টবেঙ্গলের মতো ভারতের সবচেয়ে বড় দুটো জনপ্রিয় ক্লাবের। ফেডারেশনের সভাপতি প্রফুল প্যাটেল বুঝিয়ে দিলেন নিজেদের শর্তে আইএসএলে ইস্টবেঙ্গল বা মোহনবাগানের কোনও স্থান নেই।

আরও পড়ুন- চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন গুজরাট লায়ন্সের ব্রেন্ডন ম্যাককালাম

এই লিগ যদি খেলতেই হয় তাহলে  আইএমজিআরের শর্তেই খেলতে হবে দুই প্রধানকে।  দিতে হবে ফ্রাঞ্চাইজি ফিও। মানতে হবে বাকি সব শর্তও। দুই প্রধানের ভবিষ্যতে কি?সাত মাস ধরে  দুটো লিগে চললে মোহনবাগান-ইস্টবেঙ্গলকে লড়াই করতে হবে  ফুটবলারের পাশাপাশি স্পনসর পাওয়ার জন্য।  

ফেডারেশনের সঙ্গে বৈঠকে কোনও পরিস্কার ছবি পেলেন না দুই প্রধানের শীর্ষ কর্তারা। ইস্টবেঙ্গল- মোহনবাগান দুপক্ষই জানিয়েছে আইএসএল নয়,  ফেডারেশনের স্বীকৃত  সরকারী লিগেই খেলতে চান। মেগা  বৈঠক থেকে একটি বিষয় পরিস্কার আইএমজির কাছে দুই প্রধানের  আবেগের কোন দাম নেই। স্পনসরদের চাপে প্রফুল প্যাটেলরাও আইএমজিআরের হাতে পুতুল মাত্র।

.