টেস্ট দলে কেন সুযোগ হয়নি করুণ নায়ারের, জবাব দিলেন প্রসাদ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে বোর্ড প্রেসিডেন্ট একাদশ দলকে নেতৃত্ব দিয়েছেন করুন। কিন্তু নির্বাচকরা দুই টেস্টের দলে রাখেন নি তাঁকে।

Updated By: Oct 2, 2018, 01:16 PM IST
টেস্ট দলে কেন সুযোগ হয়নি করুণ নায়ারের, জবাব দিলেন প্রসাদ

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ড সফরে টেস্ট দলে থাকলেও পাঁচটি টেস্টের একটিতেও সুযোগ পাননি করুণ নায়ারের। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও দলে রাখা হয়নি তাঁকে। যা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তুঙ্গে। এদিকে নির্বাচকদের তরফে তাঁর সঙ্গে কোনও রকম কথা না বলার অভিযোগ তুলেছেন নায়ার। এবার বোর্ডের নির্বাচক কমিটির বিরুদ্ধে ওঠা সেই অভিযোগের জবাব দিলেন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ।

আরও পড়ুন - RTI-এর আওতায় এল BCCI

বীরেন্দ্র সহবাগের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে টেস্টে ত্রিশতরান করেছেন করুন নায়ার,২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে। কিন্তু তারপরে মাত্র তিনটি টেস্টে সুযোগ পেয়েছেন। শেষ একবছর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। অনেকেই তাঁকে ভবিষ্যতের জন্য নতুন ওপেনার হিসেবেও ভেবেছিলেন। কিন্তু বাস্তবে তা অবশ্য হয়নি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে বোর্ড প্রেসিডেন্ট একাদশ দলকে নেতৃত্ব দিয়েছেন করুন। কিন্তু নির্বাচকরা দুই টেস্টের দলে রাখেন নি তাঁকে। দলে সুযোগ না পাওয়ার পর মুখ খুলেছেন করুন। তিনি জানান, ""একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর আমি সেটাকে সম্মান করি।"

সোমবার এমএসকে প্রসাদ বলেন, প্রসাদ বলেন,"আমাদের সবচেয়ে শক্তিশালী জায়গাই হচ্ছে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ রাখা। আবার এটাও ঠিক, কাউকে খারাপ খবর দেওয়াটা বেশ কঠিন। যদিও বাদ পড়ার পিছনে আমাদের যথাযোগ্য কারণ থাকে। সেটা বাদ পড়া খেলোয়াড়রা নাও মানতে পারেন।" প্রসাদ আরও জানান, নির্বাচক কমিটির তরফে দেবাং গান্ধী ইংল্যান্ডেই ওই মিডল-অর্ডার ব্যাটসম্যানের সঙ্গে কথা বলেছিলেন। পাশাপাশি তিনি বলেন, "ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল নির্বাচনের পরেই আমি করুণের সঙ্গে ব্যাক্তিগত ভাবে কথা বলেছিলাম। ওকে এটাও বলেছিলাম, কী ভাবে দলে ফিরতে হবে। নির্বাচনী কমিটি যোগাযোগের বিষয়ে সব সময়ই খুব স্বচ্ছ।"করুণ নায়ারের জন্য এখন প্রসাদের উপদেশ, ঘরোয়া ক্রিকেটে মনোনিবেশ করা সঙ্গে রঞ্জি ট্রফিতে রান করা।

.