কার মতো হওয়ার ইচ্ছাপ্রকাশ বিরাট কোহলির?

 মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জয়ের পর কোহলি বলেন, "আমি যদি এবি ডিভিলিয়ার্সের মতো হতে পারতাম!"

Updated By: Sep 29, 2020, 10:30 AM IST
কার মতো হওয়ার ইচ্ছাপ্রকাশ বিরাট কোহলির?

নিজস্ব প্রতিনিধি: আইপিএলে একদমই কথা বলছে না বিরাট কোহলির ব্যাট। ৩টি ম্যাচ গড়িয়ে গেল, তবুও রানের খরা কাটছে না আরসিবি অধিনায়কের। আগে কখনও এমনটা হয়নি। বিরাটভক্তদের মনে একটাই জিজ্ঞাসা, 'বিরাটের হলটা কী?' প্রথম ম্যাচে ১৪ আর দ্বিতীয় ম্যাচে ১ রান করার পর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১১ বলে ৩ রান করেন।

কোভিড পরিস্থিতি এবং লকডাউনের জন্য দীর্ঘদিন ক্রিকেট থেকে বাইরে ছিলেন। ৬ মাস মাঠের বাইরে ছিলেন। তার জন্যই কি কথা বলছে না বিরাটের ব্যাট? ক্যাপ্টেন কোহলি নিজেও হয়তো তার অফ ফর্মের কথা ভাবছেন। আরসিবিতে তার সতীর্থ এবি ডিভিলিয়ার্সকে দেখে নিজেকে উদ্বুদ্ধ করার চেষ্টা করছেন বিরাট কোহলি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জয়ের পর কোহলি বলেন, "আমি যদি এবি ডিভিলিয়ার্সের মতো হতে পারতাম! দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থেকেও ও যেভাবে ব্যাটিং করছে, যে সব শট নিচ্ছে তা এককথায় অনবদ্য। বিপক্ষের বোলাররা যতই ভালো বল করুক, সেই জায়গা থেকেও ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে ডিভিলিয়ার্স। সমস্ত বিষয়কে ও খুব সহজ করে দেখে। খুব একটা ক্রিকেটও দেখে না। জীবনকে নিজের মতো করে উপভোগ করে। খেলার সময় নিজের শক্তিকে কাজে লাগায়। যে কোনও পরিস্থিতিতেও খুব শান্ত থাকে আর এটাই ওর সাফল্যের রসায়ন। ডিভিলিয়ার্সের এই গুণগুলোই আমরা ওর থেকে শিখতে চাই।"

 

আরও পড়ুন- স্বার্থ সংঘাতের অভিযোগকে 'বাপি বাড়ি যা' সৌরভ গাঙ্গুলির

 

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জিততে বাড়তি ঘাম ছুটলেও এই জয়টা দলকে চার্জড আপ করবে বলেই আশা রাখেন বিরাট কোহলি। সুপার ওভারে নিজের দলের বোলার নভদীপ সাইনিরও ভূয়ষী প্রশংসা করেন বিরাট কোহলি।