Richard Kettleborough | T20 World Cup Semi-Finals: সেমিতে ভারত-ইংল্যান্ড, নেই এই 'অপয়া' আম্পায়ার! খুশিতে ভাসছেন ফ্যানরা

ভারত-ইংল্য়ান্ড খেলবে টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। এই ম্যাচে নেই ৪৯ বছরের ব্রিটিশ আম্পায়ার রিচার্ড কেটেলবোরো। যা দেখে ভারতীয় ফ্যানরা খুশিতে ভাসছেন এখনই।

Updated By: Nov 7, 2022, 04:34 PM IST
Richard Kettleborough | T20 World Cup Semi-Finals: সেমিতে ভারত-ইংল্যান্ড, নেই এই 'অপয়া' আম্পায়ার! খুশিতে ভাসছেন ফ্যানরা
রিচার্ড কেটেলবোরো

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সুপার টুয়েলভের (Super 12) খেলা শেষ। খেতাবি লড়াইয়ে এবার শেষ চার। আগামী বুধ-বৃহস্পতি টি-২০ বিশ্বকাপের জোড়া সেমি-ফাইনাল (T20 World Cup Semi-Finals) অনুষ্ঠিত হবে। ৯ নভেম্বর ফাইনালে যাওয়ার লড়াইয়ে সিডনিতে (Sydney Cricket Ground) মুখোমুখি নিউজিল্যান্ড-পাকিস্তান (New Zealand v Pakistan)। ১০ নভেম্বর অ্যাডিলেড (Adelaide Oval) ওভালে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ভারত-ইংল্যান্ড (India v England)। 

শেষ চারের লড়াইয়ের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা ঘোষণা করে দিল আইসিসি (Match Official Appointments)। আইসিসি যে তালিকা প্রকাশ করেছে, সেখানে দেখা যাচ্ছে ভারত-ইংল্যান্ড ম্যাচে নেই রিচার্ড কেটেলবোরো (Richard Kettleborough)। তাঁকে দেখতে না পেয়েই খুশিতে ভাসছেন ভারতীয় ফ্যানরা। ৪৯ বছরের ব্রিটিশ আম্পায়ার কেটেলবোরো ভারতীয় সমর্থকদের কাছে 'অপয়া'। কারণ পরিসংখ্যান বলছে যে, অতীতে একাধিক আইসিসি ইভেন্টের নকআউট ম্যাচে (২০১৪ টি-২০ বিশ্বকাপ, ২০১৫ একদিনের বিশ্বকাপ, ২০১৬ টি-২০ বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ একদিনের বিশ্বকাপ) কেটেলবোরো অন-ফিল্ড আম্পায়ার ছিলেন, অদ্ভুত ভাবে সেই ম্যাচগুলি হেরে টুর্নামেন্ট থেকে বেরিয়ে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। ফলে ভারত-ইংল্যান্ড ম্যাচ যে, কেটেলবোরো-হীন হচ্ছে, তা ফ্যানদের কাছে বিরাট প্রাপ্তির।

আরও পড়ুন: Danushka Gunathilaka | Sri Lanka Cricket: ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া ক্রিকেটারকে নির্বাসিত করল শ্রীলঙ্কা

নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচের ম্যাচ অফিসিয়ালরা:

মাঠে থাকবেন- মারায়াস এরাসমাস ও রিচার্ড ইলিংওয়ার্থ।
তৃতীয় আম্পায়ার-রিচার্ড কেটেলবোরো
চতুর্থ আম্পায়ার- মাইকেল গফ
ম্যাচ রেফারি- ক্রিস ব্রড

ভারত-ইংল্যান্ড ম্যাচের ম্যাচ অফিসিয়ালরা:

মাঠে থাকবেন- কুমার ধর্মসেনা ও পল রেইফেল
তৃতীয় আম্পায়ার- ক্রিস গাফানে
চতুর্থ আম্পায়ার- রড টাকার
ম্যাচ রেফারি-ডেভিড বুন

ইংরেজদের হারালেই ফাইনালে চলে যাবে ভারত। মেগা ম্যাচের আগে রীতিমতো ফুটছেন রোহিত শর্মা। অ্যাডিলেডে লড়াই হবে বলেই জানিয়ে দিয়েছেন রোহিত। তিনি বলেছেন, 'দেখুন পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা ওখানে এর আগে একটি ম্যাচ খেলেছি। দ্রুততায় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। ইংল্যান্ড ভালো দল। দারুণ প্রতিযোগিতা হবে। প্রথমত সেমি ফাইনালে কোয়ালিফাই করার জন্য আমরা গর্বিত। সেমি ফাইনাল মানেই আবার বড় ম্যাচ। আমাদের লাইন-লেন্থ বুঝতে হবে, স্কোয়ার বাউন্ডারি এখানে ছোট। সেগুলি আমরা কাজে লাগাতে পারছি।' কার্যত মেলবোর্নে ভারত-জিম্বাবোয়ে ম্য়াচ ছিল নিয়মরক্ষার। তাও এদিন মাঠে ছিলেন ৮৫ হাজার দর্শক। ফ্যানদের সমর্থনে মোহিত রোহিত। তিনি বলেন, 'ফ্যানদের কথা বলতেই হবে। আমরা যেখানে খেলেছি সেখানেই হাউসফুল হয়েছে। সেমিফাইনালেও তাই হবে। ভারতীয় দলের পক্ষ থেকে আমি ফ্যানদের ধন্যবাদ জানাতে চাই।' এখন দেখার ভারত ব্রিটিশদের হারিয়ে ফাইনালে যেতে পারে কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.