শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে সেমিফাইনালে উঠেও খারাপ খবর পাকিস্তানের ক্রিকেটারদের জন্য

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গিয়েছিল পাকিস্তান। কথায় আছে, যেকোনও প্রতিযোগিতায় কোনও দলকে ভাল কিছু করতে গেলে, প্রথম ম্যাচে জয় পাওয়াটা খুব জরুরি। পাকিস্তান অবশ্য প্রথম ম্যাচে জয় না পেয়েও দিব্যি উঠে গেল এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। প্রথমে সরফরাজরা হারিয়েছেন দক্ষিণ আফ্রিকাকে। আর শেষ ম্যাচ পাকিস্তান হারালো শ্রীলঙ্কাকে। এবার ১৪ তারিখ সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ আয়োজক দেশ ইংল্যান্ড। পাকিস্তান দল এবং সমর্থকরা নিশ্চিত, সেমিফাইনালেও জিতবেন তাঁরা। এই পর্যন্ত সব খবরই ভাল পাকিস্তানের জন্য।

Updated By: Jun 13, 2017, 05:07 PM IST
শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে সেমিফাইনালে উঠেও খারাপ খবর পাকিস্তানের ক্রিকেটারদের জন্য

ওয়েব ডেস্ক: এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গিয়েছিল পাকিস্তান। কথায় আছে, যেকোনও প্রতিযোগিতায় কোনও দলকে ভাল কিছু করতে গেলে, প্রথম ম্যাচে জয় পাওয়াটা খুব জরুরি। পাকিস্তান অবশ্য প্রথম ম্যাচে জয় না পেয়েও দিব্যি উঠে গেল এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। প্রথমে সরফরাজরা হারিয়েছেন দক্ষিণ আফ্রিকাকে। আর শেষ ম্যাচ পাকিস্তান হারালো শ্রীলঙ্কাকে। এবার ১৪ তারিখ সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ আয়োজক দেশ ইংল্যান্ড। পাকিস্তান দল এবং সমর্থকরা নিশ্চিত, সেমিফাইনালেও জিতবেন তাঁরা। এই পর্যন্ত সব খবরই ভাল পাকিস্তানের জন্য।

আরও পড়ুন পাকিস্তানের কাছে ম্যাচ হেরে নিজেদের ফিল্ডিংকেই দোষ দিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ

যদিও পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ এবং দলের বাকি ক্রিকেটারদের জন্য রয়েছে খারাপ খবরও। কারণ, সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে স্লো ওভার রেট ছিল পাকিস্তানের। এই জন্য আইসিসি-র ২.৫.১ ধারায় পাক অধিনায়ক সরফরাজ এবং বাকি সদস্যরাও দোষী। এর শাস্তি স্বরূপ, দলের সব ক্রিকেটারের ম্যাচ ফি-র ১০ শতাংশ টাকা কেটে নেওয়া হবে। আর অধিনায়ক সরফরাজের কাটা হবে ২০ শতাংশ টাকা। যদি পরের ম্যাচেও পাকিস্তান দল স্লো ওভার রেট করে, তাহলে সরফরাজ আহমেদকে এক ম্যাচের জন্য নির্বাসিতও হতে হবে।

আরও পড়ুন  ডোপিংয়ের অভিযোগ অস্বীকার করলেন ব্রাজিলিয়ান ফুটবলার রবার্তো কার্লোস