কোহলি-স্মিথ DRS বিতর্ক : ঘটনায় হস্তক্ষেপ করবে না ICC

বেঙ্গালুরুতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় টেস্টে DRS বিতর্কে এবার হস্তক্ষেপ করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কমিটি (ICC)। বিতর্ক যাতে আর আগে না যায়, সেই জন্য আগে থেকেই তাতে জল ঢেলে দিল বিশ্ব ক্রিকেটের এই নিয়ামক সংস্থা। এই ঘটনায় ভারতীয় দলের অধিনায়ক ও অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথের ওপর কোনও ব্যবস্থা নেওয়া হবে না।

Updated By: Mar 9, 2017, 03:03 PM IST
কোহলি-স্মিথ DRS বিতর্ক : ঘটনায় হস্তক্ষেপ করবে না ICC

ওয়েব ডেস্ক : বেঙ্গালুরুতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় টেস্টে DRS বিতর্কে এবার হস্তক্ষেপ করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কমিটি (ICC)। বিতর্ক যাতে আর আগে না যায়, সেই জন্য আগে থেকেই তাতে জল ঢেলে দিল বিশ্ব ক্রিকেটের এই নিয়ামক সংস্থা। এই ঘটনায় ভারতীয় দলের অধিনায়ক ও অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথের ওপর কোনও ব্যবস্থা নেওয়া হবে না।

আরও পড়ুন- স্মিথের ডিআরএস বিতর্কে আইসিসি'র হস্তক্ষেপ চাইছেন গাভাসকর-গাঙ্গুলি

ম্যাচ চলাকালীন উমেশ যাদবের বলে এলবিডাব্লু-র সিদ্ধান্ত দেওয়া হয় স্মিথকে। ঠিক সেই সময় ভারতীয় ক্রিকেটাররা দেখতে পান স্মিথ অস্ট্রেলিয়ার ড্রেসিং রুমের দিকে তাকিয়ে DRS সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে সাহায্য চাইছেন। এরপরই তাঁকে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দেন ভারত অধিনায়ক বিরাট। মঠেই শুরু হয় চরম বিতর্ক। অবশেষে মাঠ ছাড়তে বাধ্য হন স্মিথ। এই ঘটনাকে কেন্দ্র করে ভারত ও অস্ট্রেলিয়ার পক্ষ থেকে ম্যাচ রেফারি ও আম্পায়ারকে নালিশ জানানো হয়। ICC-র হস্তক্ষেপও দাবি করা হয়।

আরও পড়ুন- বিরাটের পাশেই ভারতীয় বোর্ড, স্মিথকে সমর্থন করেও আইসিসির হস্তক্ষেপ দাবি স্টিভ ওয়া'র

অবশেষে তদন্তে নেমে ICC জানিয়ে দেয় এই ঘটনায় দুই অধিনায়কের বিরুদ্ধেই কোনও পদক্ষেপ নেওয়া হবে না। কারণ হিসেবে বলা হয়েছে, অত্যন্ত টেনশনের মুহূর্তে দুই দলের অধিনায়কই এমন কাজ করে ফেলেছে। তবে, এই ধরনের ঘটনা আর যাতে না ঘটে সেই দিকে নজর দিতে হবে। ICC-র তরফে আরও বলা হয়েছে কয়েকটা দিন ধরে আমরা একটি আকর্ষণীয় ম্যাচ দেখলাম।  

.