Virat Kohli and Suryakumar Yadav, SurVir: সূর্য-বিরাট এখন থেকে ‘সুরবীর’! 'ভাউ'-কেই এগিয়ে রাখলেন 'কিং কোহলি'

Virat Kohli and Suryakumar Yadav, SurVir: সম্প্রতি টি-টোয়েন্টিতে সূর্য এবং বিরাটের জুটি একদম সুপারহিট হয়ে উঠেছে। ইতিমধ্যে দু'জনে গড়ে ফেলেছেন রেকর্ড। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিরাট ও সূর্যের জুটি ৪২ বলে ১০২ রান যোগ করেছিলেন। 

Updated By: Nov 3, 2022, 07:02 PM IST
Virat Kohli and Suryakumar Yadav, SurVir: সূর্য-বিরাট এখন থেকে ‘সুরবীর’! 'ভাউ'-কেই এগিয়ে রাখলেন 'কিং কোহলি'
সূর্যের ব্যাটিং উপভোগ করেছেন। সেটাই বুঝিয়ে দিচ্ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকাকে (South Africa) নাস্তানাবুদ করার পর এবার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022)। বিরাট কোহলি (Virat Kohli) ও সূর্য কুমার যাদবের (Surya Kumar Yadav) মারকুটে ব্যাটিং বিপক্ষের রক্তচাপ বাড়িয়ে দিচ্ছে। এবার এই জুটির নামকরণ করে ফেললেন খোদ সূর্য। বিরাটের সঙ্গে জুটির নাম দিলেন ‘সুরবীর’ (SurVIR)। যে নামে মজেছেন 'কিং কোহলি'-ও। মারাঠিতে প্রতিক্রিয়াও দিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। 

দুজনের বন্ধুত্ব এখানেই থেমে নেই। বাংলাদেশকে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৫ রানে হারানোর পর ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন বিরাট। সেখানে সূর্য লিখেছেন, 'ফায়ার হ্যায়!'। চুপ থাকেননি বিরাট। 'কিং কোহলি' তাঁর তরুণ সতীর্থকে দরাজ সার্টিফিকেট দিয়ে লিখেছেন, 'ভাউ সবসে উপর!' 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Virat Kohli (@virat.kohli)

নেদারল্যান্ডসের (Nethrlands) বিরুদ্ধে তৃতীয় উইকেটে বিরাট এবং সূর্যের জুটিতে ৪৮ বলে ৯৫ রান উঠেছিল। সেই জুটিই খেলার মোড় ঘুরিয়ে দেয়। প্রাথমিকভাবে ধুঁকতে থাকা ভারতের ইনিংসে গতি আনে। ২৫ বলে অপরাজিত ৫১ রান করেছিলেন সূর্য। অপরাজিত ৯৫ রানের জুটিতে বিরাটের অবদান ছিল ২৩ বলে ৪৩ রান। সেই জুটি বাংলাদেশের উপরেও রক্তচাপ বাড়িয়েছিল। তৃতীয় উইকেটে ৩৮ রান যোগ করেছিলেন দুজন। সূর্য এরপর ১৬ বলে ৩০ রানে আউট হয়ে গেলেও, বিরাট ৪৪ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন। 

আরও পড়ুন: Suryakumar Yadav, ICC T20 World Cup 2022: কীভাবে বোলারদের রক্তচাপ বাড়িয়ে দেন? বলছেন ব্যাটে উত্তাপ ছড়ানো 'স্কাই'

আরও পড়ুন: Virat Kohli, ICC T20 World Cup 2022: 'কিং কোহলি'-ই সেরা, অকপটে জানিয়ে দিলেন রোহিত শর্মা

নেদারল্যান্ডস ম্যাচের পর ইনস্টাগ্রামে একাধিক ছবি পোস্ট করেন বিরাট। সূর্যের সঙ্গেও একটি ছবি ছিল। ক্যাপশনে বিরাট লিখেছিলেন, 'আরও একটা দুর্দান্ত ফলাফল।' নেটিজেনদের কমেন্টে ভরে যায় সেই পোস্ট। তারইমধ্যে সূর্য লেখেন, সুরবীর। সঙ্গে একাধিক স্মাইলি দেন। মহারাষ্ট্রের খেলোয়াড় সূর্যের কমেন্টে পালটা মারাঠিতে রিপ্লাই দেন বিরাট। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। টাইগার্সদের হারিয়ে দেওয়ার পর ফের একবার দুই তারকার বন্ধুত্ব ফুটে উঠল। ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন বিরাট। সেখানে সূর্য লিখেছেন, 'ফায়ার হ্যায়!'। চুপ থাকেননি বিরাট। 'কিং কোহলি' তাঁর তরুণ সতীর্থকে দরাজ সার্টিফিকেট দিয়ে লিখেছেন, 'ভাউ সবসে উপর!' 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Virat Kohli (@virat.kohli)

সম্প্রতি টি-টোয়েন্টিতে সূর্য এবং বিরাটের জুটি একদম সুপারহিট হয়ে উঠেছে। ইতিমধ্যে দু'জনে গড়ে ফেলেছেন রেকর্ড। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিরাট ও সূর্যের জুটি ৪২ বলে ১০২ রান যোগ করেছিলেন। রান রেটের নিরিখে ভারতের হয়ে দ্রুততম ১০০ রানের জুটি গড়েছিলেন তাঁরা (রানরেট ছিল ১৪.৫৭)। ভেঙে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং কেএল রাহুলের রেকর্ড। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৯ বলে ১০৭ রানের জুটি গড়েছিলেন ধোনি এবং রাহুল। সেখানে রানরেট ছিল ১৩.১।

শুধু তাই নয়, বিরাট এবং রাহুলের ব্যক্তিগত রসায়নও দারুণ পর্যায়ে পৌঁছে গিয়েছে। যা একাধিকবার ক্যামেরায় ধরা পড়েছে। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর বিরাটকে যেভাবে জড়িয়ে ধরেছিলেন সূর্য, তাতে সেই বিষয়টা পুরো বোঝা যাচ্ছিল। তবে সেই ম্যাচে দু'জনের বড় জুটি তৈরি হয়নি। যদিও নেদারল্যান্ডস ও বাংলাদেশের বিরুদ্ধে সেই খামতি পুষিয়ে দিলেন বিরাট ও সূর্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)          

.