Suryakumar Yadav, Babar Azam: থামবেন না 'মিস্টার ৩৬০'! সূর্যর প্রখর তেজে ভস্মীভূত বাবরের আসন!

অপ্রতিরোধ্য ভারতের 'মিস্টার ৩৬০'! বিশ্বের তিন নম্বর টি-২০ ব্যাটার থেকে সূর্য এখন বিশ্বের ২ নম্বর। মুম্বইয়ের বছর বত্রিশের ক্রিকেটার এখন আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে ঠিক মহম্মদ রিজওয়ানের ( Mohammad Rizwan) পরেই। 

Updated By: Sep 28, 2022, 05:11 PM IST
Suryakumar Yadav, Babar Azam: থামবেন না 'মিস্টার ৩৬০'! সূর্যর প্রখর তেজে ভস্মীভূত বাবরের আসন!
অপ্রতিরোধ্য 'মিস্টার ৩৬০'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাতদিনের মাথায় ফের বদলে গেল সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) আন্তর্জাতিক টি-২০ ব়্যাঙ্কিং। অপ্রতিরোধ্য ভারতের 'মিস্টার ৩৬০'! বিশ্বের তিন নম্বর টি-২০ ব্যাটার থেকে সূর্য এখন বিশ্বের ২ নম্বর। মুম্বইয়ের বছর বত্রিশের ক্রিকেটার এখন আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে ঠিক মহম্মদ রিজওয়ানের ( Mohammad Rizwan) পরেই। ভারতীয় দলের মিডল অর্ডারের আগুনে পারফর্মার এবারও পিছনে ফেলে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক ও ব্যাটিং নক্ষত্র বাবর আজমকে (Babar Azam)। গত রবিবার হায়দরবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম  দেখেছে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজের ফয়সলা ম্যাচে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং অ্যারন ফিঞ্চের (Aaron Finch) অস্ট্রেলিয়ার ১৮৬ রান তাড়া করে ১ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ ও সিরিজ জিতে নেয়। আর এই ম্যাচে সূর্যর ব্যাট থেকে এসেছিল ৩৬ বলে ৬৯ রানের বিস্ফোরক ইনিংস। আর এই রানের সৌজন্যেই সূর্য তিন থেকে চলে এলেন দুয়ে। অন্যদিকে বাবর ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সাত ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে কেরিয়ারের দ্বিতীয় টি-২০ শতরান পেয়েছেন। যার ফলে পাক ক্যাপ্টেন চলে এসেছেন ব্যাটিং চার্টে তিনে। এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্যাটার রিজওয়ান (৮৬১ পয়েন্ট)। দুয়ে সূর্যকুমার (৮০১ পয়েন্ট), তিনে বাবর (৭৯৯ পয়েন্ট), চারে আইদেন মারক্রম (৭৯২ পয়েন্ট)। পাঁচে অ্যারন ফিঞ্চ (৭০৭ পয়েন্ট)

আরও পড়ুন:  Suryakumar Yadav: 'পারলে ইঞ্জেকশন দিন, আমি খেলবই...' ম্যাচের আগের ১২ ঘণ্টা কেমন ছিল সূর্যর!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে ভারতীয় দলের সর্বোচ্চ স্কোরার সূর্যই। বিপক্ষের বোলারদের থান্ডা মাথায় 'খুন' করা সূর্যের পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। ৩ ম্যাচে রান ১১৫। সামগ্রিক ভাবে এই মারকুটে মুম্বইকর জাতীয় দলের হয়ে টি-টিয়েন্টি ফরম্যাটেও সফল। মাত্র ৩১টি ম্যাচে করে ফেলেছেন ৯২৬ রান। গড় ৩৭.০৪। স্ট্রাইক রেট ১৭৪.৭১। সঙ্গে জ্বলজ্বল করছে ১টি শতরান ও ৭টি অর্ধ শতরান। তবে অস্ট্রেলিয়ার এখন অতীত। এবার ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আজ অর্থাৎ বুধবার তিরুঅনন্তপুরমে প্রথম টি-২০ ম্যাচ।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজের সূচি:

প্রথম টি-২০:  ২৮ সেপ্টেম্বর  (বুধবার), তিরুঅনন্তপুরম
দ্বিতীয় টি-২০:    ২ অক্টোবর  (রবিবার), গুয়াহাটি
তৃতীয় টি-২০:    ৪  অক্টোবর  (মঙ্গলবার), ইন্দোর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

 

.