টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসি-র অবস্থান স্পষ্ট করলেন সৌরভ

চলতি বছরে ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ফের করোনার সংক্রমণ। যার জেরে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে ৬ সপ্তাহের জন্য লকডাউন লাগু হয়েছে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 14, 2020, 07:10 PM IST
টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসি-র অবস্থান স্পষ্ট করলেন সৌরভ
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ কি আদৌ হবে? টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত এখনও ঝুলিয়ে রেখেছে আইসিসি। অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষণা করা স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু তবু টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি-র এই ধীরে চলো নীতিতে বেশ বিরক্ত অনেকেই।

চলতি বছরে ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ফের করোনার সংক্রমণ। যার জেরে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে ৬ সপ্তাহের জন্য লকডাউন লাগু হয়েছে। অস্ট্রেলিয়ায় করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউ। ফলে বিশ্বকাপ আয়োজন যে কার্যত অনিশ্চিত তা বলাই যায়। আইসিসি কিন্তু সরকারিভাবে কোনও সিদ্ধান্ত জানায়নি। বিশ্বকাপ স্থগিত-বাতিল না নির্দিষ্ট সময়েই হবে তা নিয়ে চলতি মাসেই চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর কথা ক্রিকেট নিয়ামক সংস্থার।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রসঙ্গে জানান,"আইসিসি-তে এই নিয়ে (টি-২০ বিশ্বকাপ) আলোচনা হয়েছে। কিন্তু কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। আসলে আমার মনে হয় আইসিসি সূচি অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট। কারণ মাথায় রাখতে হবে বিশ্বকাপ থেকে বড় অঙ্কের রেভিনিউ হয়। ঠিক যেমন আইপিএল আমাদের (BCCI) কাছে, তেমনই টি-টোয়েন্টি বিশ্বকাপ হল আইসিসি-র কাছে। এই পয়েন্ট থেকে আমি বলতে পারি, আইসিসি বিশ্বকাপ আয়োজন করার সবরকমের চেষ্টা চালাচ্ছে। আমাদেরকে তাই আইসিসি-র সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবেই।"

সূত্রের খবর, আইসিসি-র পরবর্তী বোর্ড মিটিংয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত জানা যাবে। আসলে বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে দেরি হওয়ার কারণ হিসেবে অনেকে মনে করছেন, এবার মারণ ভাইরাসের জন্য বিশ্বকাপ বাতিল হলে তার পরবর্তীকালে কীভাবে করা হবে সেই রূপরেখা তৈরি করেই জানাবে আইসিসি। আইসিসি-র পরবর্তী বোর্ড মিটিং কবে তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন - পাঁচ বছরের মধ্যে জাতীয় দলের দায়িত্বে একজন ভারতীয় কোচ! দাবি ফেডারেশন সচিবের

 

.