ICC World Cup 2019: কপিল দেব বেছে দিলেন আসন্ন বিশ্বকাপে চমক দেবে যে দলটি!

হার্দিক পাণ্ডিয়ার ওপর কোনওরকম চাপ তৈরি না করে, খোলা মনে তার স্বাভাবিক খেলাটাই খেলার পরামর্শ দিয়েছেন কপিল।

Updated By: May 8, 2019, 06:35 PM IST
ICC World Cup 2019: কপিল দেব বেছে দিলেন আসন্ন বিশ্বকাপে চমক দেবে যে দলটি!

নিজস্ব প্রতিবেদন :  হাতে গোনা আর কয়েকটা দিন, তারপরেই শুরু ক্রিকেট বিশ্বকাপ। এবার ফেভারিট দল কোনটি? সেমি ফাইনালে খেলতে পারে কোন চারটি দল? কিংবা চমক দেবে কোন দল? এসব নিয়ে নানা ভবিষ্যদ্বাণী তো চলছেই। বিশেষজ্ঞরাও মতামত জানাচ্ছেন একে একে। এবার বিশ্বকাপের সেমি ফাইনালে খেলতে পারে কোন চারটি দল তা বেছে নিলেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেব। পাশাপাশি কপিল বলেও দিলেন এবারের বিশ্বকাপে চমক দেবে কে?

আসন্ন বিশ্বকাপে বিরাট কোহলির দলের ওপরেই বাজি ধরছেন কপিল দেব। বিশ্বকাপ প্রসঙ্গে তিনি বলেন, "এবার দলে তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল রয়েছে।আমার মতে, দলে এবার দারুণ ভারসাম্য রয়েছে। দলে রয়েছে ধোনি এবং কোহলি। ভারত অবশ্যই সেরা চার দলের একটা হবেই! ভালো দল এটা বিশ্বাস রয়েছে কিন্তু মাথায় রাখতে হবে পারফরম্যান্সই শেষ কথা।" কপিল দেব আরও বলেন,"লিগ পর্ব শেষে সেরা তিনটে দল অবশ্যই ভারত,ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। তবে চার নম্বর দল কে হবে সে নিয়ে একটা কিন্তু থাকছে। এই চার নম্বর জায়গার জন্য একগুচ্ছ দল লড়াই করবে। নিউ জিল্যান্ড, পাকিস্তান কিংবা দক্ষিণ আফ্রিকার মধ্যে কেউ একটা হবে।"  

আরও পড়ুন - UEFA Champions League 2018-19: মেসিকে অ্যানফিল্ডে রেখেই চলে গেল বার্সেলোনার টিম বাস!

এর পাশাপাশি কপিল দেব বেছে নিলেন বিশ্বকাপের চমক। তিনি বলেন, "আমার মতে, নিউ জিল্যান্ড কিংবা ওয়েস্ট ইন্ডিজ এবারের টুর্নামেন্টে চমক দেখাবে।" তবে হার্দিক পাণ্ডিয়ার ওপর কোনওরকম চাপ তৈরি না করে, খোলা মনে তার স্বাভাবিক খেলাটাই খেলার পরামর্শ দিয়েছেন কপিল। তিনি বলেন, "ওর(হার্দিক) ওপর চাপ দিও না।ও তরুণ ক্রিকেটার। এবং ওকে ওর স্বাভাবিক খেলাটা খেলতে দেওয়া উচিত। এখন আর কোনও তুলনা নয়।দলের পেস অ্যাটাক দুর্দান্ত। আর ইংল্যান্ডের আবহাওয়া পেসারদের সাহায্য করবে। বুমরাহ আর শামি দারুণ বল করছে। বিশ্বকাপ দলে ওরা দুজন খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।"

.