close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World Cup 2019: বিশ্বকাপে তাঁর ফেভারিট দল বেছে নিলেন রিকি পন্টিং

স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার দলে ফেরায় অ্যারোন ফিঞ্চের অস্ট্রেলিয়া আগের থেকে অনেক শক্তিশালী হয়ে উঠেছে।

Sukhendu Sarkar | Updated: May 20, 2019, 06:47 PM IST
ICC World Cup 2019: বিশ্বকাপে তাঁর ফেভারিট দল বেছে নিলেন রিকি পন্টিং

নিজস্ব প্রতিবেদন : হাতে গোনা আর কয়েকটা দিন রপরেই শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ। এবারের ফেভারিট দল কোনটি? সেমি ফাইনালে খেলতে পারে কোন চারটি দল? কিংবা চমক দেবে কোন দল? এসব নিয়ে নানা ভবিষ্যদ্বাণী তো চলছেই। বিশেষজ্ঞরাও মতামত জানাচ্ছেন একে একে। এবার বিশ্বকাপে তাঁর ফেভারিট দল বেছে নিলেন দু বারের বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক রিকি পন্টিং। ২০১৯ সালের বিশ্বকাপে পন্টিংয়ের বাজি ইংল্যান্ড।

বিশ্বকাপে কেন পন্টিংয়ের ফেভারিট ইংল্যান্ড তাঁর ব্যাখ্যাও দিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। পন্টিংয়ের মতে, "ইংল্যান্ড কেন ফেভারিট! তার পিছনে প্রাথমিকভাবে দুটো কারণ রয়েছে। সীমিত ওভারের ফরম্যাটে ইদানিংকালে ইংল্যান্ড খুব ভালো খেলতে শুরু করেছে। আর বিশ্বকাপটা হবে তাদের ঘরের মাঠে ইংল্যান্ডে। স্বাভাবিকভাবেই তারা হোম অ্যাডভান্টেজ পাবে। ইংল্যান্ডে বিশ্বকাপে খেলতে নামবে আইসিসি-র এক নম্বর ওডিআই দল হিসেবে। পাকিস্তানকে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ৪-০ তে হারিয়েছে। আর সব ম্যাচেই ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ৩৪০ ওপর রান করেছে।" ইংল্যান্ডকে ফেভারিট হিসেবে ধরলেও পন্টিং এটাও বলে দিয়েছেন যে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানাতে পারে কেবল ভারত আর অস্ট্রেলিয়া।

আরও পড়ুন -  ICC World Cup 2019: পাকিস্তানের বিশ্বকাপ দলে রদবদল! ফিরলেন চ্যাম্পিয়ন্স ট্রফির নায়ক মহম্মদ আমির

স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার দলে ফেরায় অ্যারোন ফিঞ্চের অস্ট্রেলিয়া আগের থেকে অনেক শক্তিশালী হয়ে উঠেছে। সেই সঙ্গে তিনি মনে করেন এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ বড় দল গুলোর রাতের ঘুম কেড়ে নিতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন।