৪০ বছর খেলেছি, ক্রিকেট নিয়ে কারও জ্ঞান শুনব না : ইমরান খান

 পিসিবিকে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

Updated By: Mar 29, 2019, 08:23 PM IST
৪০ বছর খেলেছি, ক্রিকেট নিয়ে কারও জ্ঞান শুনব না : ইমরান খান

নিজস্ব প্রতিবেদন- আফগানিস্তান, হংকং ও জিম্বাবোয়ে। গত এক বছরে একদিনের ক্রিকেটে এই তিন দলের বিরুদ্ধেই শুধুমাত্র জয় পেয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম তিন ম্যাচেও হেরেছে তারা। বিশ্বকাপের আগে আরও একটা সিরিজ খুইয়েছে শোয়েব মালিকের দল। তাই স্বাভাবিকভাবেই বেশ চিন্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। শুধু পিসিবি নয়, পাকিস্তান ক্রিকেট দলের এমন করুণ অবস্থায় চিন্তিত পাক প্রধানমন্ত্রী ইমরান খানও। পাকিস্তান ক্রিকেটের খোলনলচে বদলে ফেলার পরিকল্পনা করেছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। পিসিবি কর্তাদের তিনি অস্ট্রেলিয়ার আদলে ঘরোয়া ক্রিকেটের কাঠামো সাজাতে বলেছেন। 

আরও পড়ুন-  একেবারে জসপ্রিত বুমরার কপি-পেস্ট! কে এই 'ছোটা বুমরা'!

দল নির্বাচনের ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দ-অপছন্দের প্রচ্ছন্ন প্রভাব থাকে পাকিস্তান ক্রিকেটে। সে খবর ইমরান খানের কাছেও রয়েছে। আর তাই পিসিবিকে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ দিয়েছেন তিনি। ইমরান খানকে নানা কায়দায় বোঝানোর চেষ্টা করেন পিসিবি কর্তারা। তাঁদের দাবি, দল নির্বাচনে তাঁরা স্বচ্ছতা বজায় রাখেন। আর তাতেই চটে যান ইমরান। তিনি পিসিবি কর্তাদের বলেন, ৪০ বছর ক্রিকেট খেলেছি। আমাকে কিছু বোঝানোর দরকার নেই। ক্রিকেট নিয়ে কারও জ্ঞান আমি শুনব না। যা বলছি তাই করুন। পিসিবির বর্তমান সভাপতি এহসান মানি প্রধানমন্ত্রী ইমরান খানকে আশ্বস্ত করেন, তিনি যেমনটা চাইছেন তেমনটাই হবে। তার পর পরিস্থিতি ঠাণ্ডা হয়। 

আরও পড়ুন-  ছক্কা মেরে বল হারিয়ে দিলেন পাণ্ডিয়া, ক্যামেরার সামনে দাঁড়ালেন বিশেষ ভঙ্গিতে

একদিনের ক্রিকেটে গত এক বছরে দলের এমন ভরাডুবির কারণ কী! কারণ অনুসন্ধানের উদ্দেশ্য নিয়ে বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন ইমরান খান। সেখানে পিসিবি কর্তাদের যুক্তি শুনে চটে যান তিনি। কর্তারাও নানাভাবে ইমরানকে বোঝানোর চেষ্টা করেন। ইমরান পিসিবি কর্তাদের বিভিন্ন সমস্যা সমাধানে একাধিক পরামর্শ দিয়েছেন বলে খবর। পিসিবির এক কর্তা বলছিলেন, এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ইমরান। পিসিবি কর্তাদের যুক্তি শুনে তিনি আচমকাই রেগে যান। দল নির্বাচনের প্রক্রিয়া ঢেলে সাজানোর নির্দেশ দিয়েছেন তিনি।

.