IND vs SA: মহম্মদ সিরাজ নয়, কার মানসিকতায় মুগ্ধ শিখর ধাওয়ান? জেনে নিন

IND vs SA: ভারতের জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন শাহবাজ় আহমেদ। পাওয়ার প্লে-তেই বল করার দায়িত্ব দেওয়া হয় তাঁকে। বাঁহাতি স্পিনার শাহবাজ় যদিও এই কঠিন পরীক্ষার মুখে ঘাবড়ে যাননি। তাঁর বোলিং দেখে ধারাভাষ্যকাররাও বলছিলেন যে, মনেই হচ্ছে না প্রথম ম্যাচ খেলছে। ম্যাচ শেষে শাহবাজ়ের প্রশংসা করলেন গব্বরও।   

Updated By: Oct 9, 2022, 11:13 PM IST
IND vs SA: মহম্মদ সিরাজ নয়, কার মানসিকতায় মুগ্ধ শিখর ধাওয়ান? জেনে নিন
সমতা ফিরিয়ে তৃপ্ত শিখর ধাওয়ান।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলার (Bengal) হয়ে ঘরোয়া ক্রিকেটে অনেক আগে থেকেই পারফরম্যান্স করেছেন। আইপিএল-এর (IPL) মঞ্চে রয়্যাল চ্যালাঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে নজর কেড়েছেন। এ বার সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্বপ্নের অভিষেকও ঘটিয়ে ফেললেন শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। আর তাই এই তরুণের বোলিং ও আগ্রাসী মানসিকতায় মজে রয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। 

ম্যাচের শেষে ধাওয়ান বলেন, 'বোলারদের নিয়ে আমি খুশি। বিশেষ করে শাহবাজ়। প্রথম ১০ ওভারের মধ্যে ও যে ভাবে বল করেছে এবং উইকেট এনে দিয়েছে সেটার প্রশংসা করতেই হবে।' বাংলার অলরাউন্ডারের প্রথম আন্তর্জাতিক শিকার দক্ষিণ আফ্রিকার জানেমন মালান। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এদিন ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কেশব মহারাজ। রাঁচির শিশিরে দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের ব্যাটিং করতে সুবিধাই হয়। দক্ষিণ আফ্রিকান বোলার, বিশেষত স্পিনাররা শিশিরের জেরে ঠিক করে বল ধরতেই পাচ্ছিলেন না। এই কারণেই মূলত কেশবকে ধন্যবাদ জানিয়ে ধবন বলেন, 'টসের বিষয়টা দারুণভাবে কাজে দিয়েছে। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় কেশবকে ধন্যবাদ।' এরপরেই ঈশান কিষান ও শ্রেয়স আইয়ারকেও প্রশংসায় ভরান ধবন। শ্রেয়স ও ঈশান মিলে তৃতীয় উইকেটে মোট ১৬১ রান যোগ করে ভারতের জয় সুনিশ্চিত করেন।

আরও পড়ুন: IND vs SA: শ্রেয়সের শতরান, ঘরের মাঠে ঈশান ঝড়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

আরও পড়ুন: Mohammed Siraj, IND vs SA : অদ্ভুত কান্ড ঘটিয়ে অহেতুক বিতর্কে জড়ালেন সিরাজ? দেখুন সেই ভাইরাল ভিডিয়ো
 

ঈশান ৯৩ রান কর আউট হলেও, শ্রেয়স ১১৩ রানে অপরাজিত থাকেন। শ্রেয়সদের বাহবা দিয়ে শিখর বলেন, 'আমি বলতে বাধ্য হচ্ছি, শ্রেয়স এবং ঈশান যেভাবে ওদের পার্টনারশিপটা গড়ে তুলেছিল, তা প্রশংসনীয়। বল ব্যাটে ভালভাবে আসলেও, নীচু থাকছিল। তাই আমরা পরিকল্পনা করেছিলাম প্রথম ১০ ওভারেই আক্রমণ হানব। তবে শিশির পড়া শুরু হওয়ায় সবটাই সহজ হয়ে যায়। ব্যাকফুটেও ব্যাটাররা সহজেই শট মারতে পারছিল।'

ভারতের জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন শাহবাজ় আহমেদ। পাওয়ার প্লে-তেই বল করার দায়িত্ব দেওয়া হয় তাঁকে। বাঁহাতি স্পিনার শাহবাজ় যদিও এই কঠিন পরীক্ষার মুখে ঘাবড়ে যাননি। তাঁর বোলিং দেখে ধারাভাষ্যকাররাও বলছিলেন যে, মনেই হচ্ছে না প্রথম ম্যাচ খেলছে। ম্যাচ শেষে শাহবাজ়ের প্রশংসা করলেন গব্বরও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.