India vs England: এখনও সুস্থ নন, শামি, সাইনিকে ছাড়াই দল ঘোষণা ভারতের

অস্ট্রেলিয়াতে চোট পেয়ে ফিরে আসা ফাস্ট বোলার উমেশ যাদবকেও ডাকা হয়েছে আহমেদাবাদে। মোতেরাতে তাঁর ফিটনেস টেস্ট হবে বলে প্রেস রিলিজে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

Updated By: Feb 17, 2021, 05:31 PM IST
India vs England: এখনও সুস্থ নন, শামি, সাইনিকে ছাড়াই দল ঘোষণা ভারতের

নিজস্ব প্রতিবেদন - ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন দুটি টেস্টের জন্য দল ঘোষণা করল ভারত। প্রথম দুই টেস্টের ১৮ জনের মধ্যে বেশীরভাগ ক্রিকেটারকেই ধরে রাখলেন নির্বাচকরা। বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিমকে আপাতত বিজয় হাজারে ট্রফি খেলার জন্য ছেড়ে দেওয়া হল। একইভাবে শার্দুল ঠাকুরকেও ছেড়ে দেওয়া হয়েছে ভারতের স্কোয়াড থেকে।

অস্ট্রেলিয়াতে চোট পেয়ে ফিরে আসা ফাস্ট বোলার উমেশ যাদবকেও ডাকা হয়েছে আহমেদাবাদে। মোতেরাতে তাঁর ফিটনেস টেস্ট হবে বলে প্রেস রিলিজে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। যদি সেই টেস্টে পাশ করেন উমেশ সেক্ষেত্রে তাকে তৃতীয় টেস্টের দলে অন্তর্ভূক্ত করা হবে বলেই জানা গিয়েছে। তবে অপর ভারতীয় তারকা মহম্মদ শামির দলে ফেরা নিয়ে জল্পনা চললেও আপাতত তিনি পুরো সুস্থ নন। সূত্রেক খবর অনুযায়ী, পাঁচদিনের টেস্ট ক্রিকেট খেলার মত অবস্থায় তিনি এখনও আসেননি।

আরও পড়ুন - Ind vs Aus: বিশ্বের সব থেকে বড় স্টেডিয়ামে ম্যাচ, Third Test-এর টিকিট নিমেষে শেষ

লেগ-স্পিনার রাহুল চাহার ও কেএস ভরতকে স্ট্যান্ড-বাই হিসেবে রাখা হয়েছে। প্রিয়াঙ্ক পাঞ্চাল ও বাংলার অভিমন্যু ঈশ্বরণকেও ছেড়ে দেওয়া হয়েছে বিজয় হাজারে ট্রফিতে খেলার জন্য। চেন্নাইতে ৫ জন নেট বোলার রাখা হয়েছিল, তাদের আহমেদাবাদেও নিয়ে যাওয়া হচ্ছে। এই পাঁচজন বোলার হলেন, অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়্যার, কৃষ্ণাপ্পা গৌতম এবং সৌরভ কুমার।

ভারতীয় দল – বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), কে এল রাহুল, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।   

.