ইয়াঙ্গনের রণাঙ্গনে রবিনের গোলে ভারতের দারুণ জয়

এএফসি চ্যালেঞ্জ কাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে খেলতে চাইনিজ তাইপেইয়ের দারুণ জয় পেল ভারত। ইয়াঙ্গনের রণাঙ্গনে উইম কুভারম্যান্সের দল ২-১ গোলে হারাল চাইনিজ তাইপে। ম্যাচ শেষের মিনিট তিনেক আগে রবিন সিংয়ের গোল ভারতকে জয় এনে দেয়।

Updated By: Mar 2, 2013, 05:39 PM IST

ভারত (২) চাইনিজ তাইপে (১)
(জুয়েল রাজা, রবিন সিং) ( লি তাই লিন)

এএফসি চ্যালেঞ্জ কাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে খেলতে চাইনিজ তাইপেইয়ের দারুণ জয় পেল ভারত। ইয়াঙ্গনের রণাঙ্গনে উইম কুভারম্যান্সের দল ২-১ গোলে হারাল চাইনিজ তাইপে। ম্যাচের ইনজুরি টাইমে রবিন সিংয়ের গোল ভারতকে জয় এনে দেয়।
ম্যাচের ৪০ মিনিটে জুয়েল রাজার গোলে এগিয়ে যায় ভারত। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই কর্নার থেকে ম্যাচে সমতায় ফেরে চাইনিজ তাইপে।
এএফসি চ্যালেঞ্জার্সের চার দলীয় এই গ্রুপে ভারত, চাইনিজ তাইপে ছাড়াও বাকি দু'টি দল গুয়াম ও আয়োজক মায়ানমার। বাছাই পর্বে মোট ২০টি দল রয়েছে। এদের পাঁচটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপ থেকে একটি করে দল এবং দু'টি সেরা রানার্স দল। অর্থাৎ মোট সাতটি দল এবং আয়োজক মলদ্বীপ খেলবে ২০১৪-র এএফসি চ্যালেঞ্জ কাপে। এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল সুযোগ পাবে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৫-র এএফসি এশিয়ান কাপে। দক্ষিণ কোরিয়া ২০১২-র এএফসি কাপ জিতে ইতিমধ্যেই এখানে সুযোগ করে নিয়েছে।
এই মুহূর্তে ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারত রয়েছে ১৬৭ নম্বরে। চাইনিজ তাইপে ১৭১ এ। ২০১২-র এএফসি চ্যালেঞ্জার কোয়ালিফায়ার্সে ভারত ৩-০ গোলে চাইনিজ তাইপেকে হারিয়ে দিল।
ভারত--
সুব্রত পাল, নির্মল ছেত্রী, রাজু গায়কোয়েড়, গুরজিন্দর কুমার, ফ্রান্সিস ফার্নান্ডেজ (রহিম নবি), লেনি রডরিগেজ, মেহতাব হোসেন, ক্লিফোর্ড মিরিন্ডা, জুয়েল রাজা, সুনীল ছেত্রী (অধিনায়ক)।

.