IND vs BAN | Women’s Asia Cup 2024: বাংলাদেশকে ফুঁ দিয়ে উড়িয়ে ফাইনালে ইন্ডিয়া, হরমনপ্রীতদের পরের টার্গেটও দিলেন সচিব

IND vs BAN Women’s Asia Cup 2024 Semifinal Highlights: বাংলাদেশকে ফুঁ দিয়ে উড়িয়ে ফাইনালে চলে গেল ইন্ডিয়া। কাপ আর ভারতের মাঝে এক ম্য়াচের দূরত্ব।

Updated By: Jul 26, 2024, 06:48 PM IST
IND vs BAN | Women’s Asia Cup 2024: বাংলাদেশকে ফুঁ দিয়ে উড়িয়ে ফাইনালে ইন্ডিয়া, হরমনপ্রীতদের পরের টার্গেটও দিলেন সচিব
দারুণ জয়ে ভারত চলে গেল ফাইনালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডাম্বুলায় মেয়েদের এশিয়া কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ। (IND vs BAN Women’s Asia Cup 2024 Semifinal)। হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) টিম, একপেশে খেলে উড়িয়ে দিল নিগার সুলতানার বাংলাদেশকে। ভারতকে শুক্রবার বিন্দুমাত্র চ্য়ালেঞ্জ জানাতে পারেনি বাংলাদেশ। হরমনপ্রীতরা হেলায় ১০ উইকেটে জিতে ফাইনালে চলে যায়। 

আরও পড়ুন: অলিম্পিক্স উদ্ধোধনের আগেই জ্বলছে ফ্রান্স! ভয়ঙ্কর ঘটনায় প্রায় ৮ লক্ষ মানুষ আক্রান্ত

এই জয়ের পরেই মেয়েদের পরের টার্গেটও বেঁধে দিলেন বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) জয়ের পর জয় এক্স হ্য়ান্ডেলে রেনুকা সিং ঠাকুরদের ছবি শেয়ার করে লেখেন, 'এবার ফাইনাল। আমাদের মেয়েরা সেমিতে ক্লিনিক্য়াল পারফরম্য়ান্স করল বাংলাদেশের বিরুদ্ধে। নতুন বলে রেনুকা ঠাকুর কামাল করল। ১০ রানে ৩ উইকেট নিয়েছে। মেয়েরা এবার ঘরে ট্রফি নিয়ে এসো।' 

এদিন টস জিতে নিগারের টিম প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নিয়েছিল। ২০ ওভারে তাঁরা মাত্র ৮০ রান তুলোন ৮ উইকেটে। রেনুকা সিং ও রাধা যাদবই তাঁদের দেশে ফেরার রাস্তা দেখিয়ে দেন। রাধাও রেনুকার মতোই নেন তিন উইকেট। পূজা বস্ত্রকার ও দীপ্তি শর্মা নিয়েছেন একটি করে উইকেট। অধিনায়ক নিগরই তাঁর টিমের হয়ে সর্বাধিক রান (৩২) করেছেন।

বাংলাদেশের এই রান তাড়া করতে নেমে শেফালি বর্মা ও স্মৃতি মন্ধানা ১১ ওভারে ম্য়াচ বার করে দেন। শেফালি ২৮ বলে ২৬ রান করেছেন। স্মৃতির ব্য়াট থেকে এসেছে ৩৯ বলে ৫৫ রানের ঝকঝকে ইনিংস। এদিন দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে আয়োজক শ্রীলঙ্কা ও পাকিস্তান। এই দলের মধ্য়ে যে জিতবে, সে ফাইনাল খেলবে ভারতের বিরুদ্ধে। ভারতের ক্রিকেট ফ্য়ানরা চাইবে ফাইনাল হোক ভারত-পাকিস্তানের মধ্য়ে। আর চিরপ্রতিদ্বন্দ্বী দেশকে হারিয়েই ভারত জিতুক কাপ। আগামী রবিবার এশিয়া কাপের ফাইনাল। ভারতীয় সময়ে খেলা শুরু বিকেল তিনটে থেকে।

আরও পড়ুন: 'পর্দার আড়ালেই অনেক কিছু চলে...', রেয়াত করেন না রবি, বেঁধে দিলেন গৌতির গতি!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.