India Vs West Indies 3rd ODI: বিধ্বংসী শার্দুল, ওয়েস্ট ইন্ডিজকে বিশাল রানে দুরমুশ করে সিরিজ তুলে নিল ভারত

India Vs West Indies 3rd ODI: ব্রিজটাউনে প্রথম ওয়ান ডে-তে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ ১-০ করে ভারত। পরের ম্যাচেই ভারতকে হারিয়ে সিরিজে ১-১ করে ফলে প্রতিপক্ষ। ফলে সিরিজের এই শেষম্যাচটি ছিল ভারতের কাছে বড় চ্যালেঞ্জ।

Updated By: Aug 2, 2023, 11:14 AM IST
India Vs West Indies 3rd ODI: বিধ্বংসী শার্দুল, ওয়েস্ট ইন্ডিজকে বিশাল রানে দুরমুশ করে সিরিজ তুলে নিল ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বিশাল রানে উড়িয়ে দিল ভারত। টিম ইন্ডিয়া সিরিজ তুলে নিল ২-১ ব্যবধানে। শার্দুল ঠাকুর ও শুভমন গিলের সামনে প্রায় হাঁটু গেড়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। চার উইকেট নেন শার্দুল। অন্যদিকে, ৯২ বলে ৮৫ রান করেন শুভমন গিল। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি।

আরও পড়ুন-সাড়ম্বরে পালিত হল লাল-হলুদের ১০৪, 'ভারত গৌরব' রতন টাটা, সেরা ফুটবলার ক্লেটন

ত্রিনিদাদে গতকাল ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৫১ রানের বিশাল টার্গেট খাড়া করে দেয় ভারত। মাত্র ৫ উইকেট খুইয়ে ওই রান তুলে ফেলে ভারত। শুভমন গিল, হার্দিক পান্ডিয়া, ইশান কিষান ও সঞ্জু স্যামসনের সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবিয়ান বোলিং লাইনআপ। শেষপর্যন্ত ১৫১ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ব্যবধান ২০০ রানের।

ব্রিজটাউনে প্রথম ওয়ান ডে-তে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ ১-০ করে ভারত। পরের ম্যাচেই ভারতকে হারিয়ে সিরিজে ১-১ করে ফলে প্রতিপক্ষ। ফলে সিরিজের এই শেষম্যাচটি ছিল ভারতের কাছে বড় চ্যালেঞ্জ। ভারতের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ধাক্কা খায় মুকেশ কুমারের কাছে। সাত ওভারে ৩০ রান দিয়ে তিনি তুলে নেন ৩ উইকেট। পাশাপাশি শার্দুল ঠাকুর ৬.৩ ওভারে ৩৭ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। কুলদীপ যাদব ২টি ও জয়দেব উনাদরক ১টি উইকেট তুলে নেন।

এর আগে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে বিশাল রানের বোঝা চাপিয়ে দেয় শুভমন গিল ও ইশান কিষানের পার্টনারশিপ। শুভমন গিল ৯২ বল খেলে ৮৫ রান করেন। ওপেন করতে নেমে জুজনে রেনে ১৪৩ রান। ইশান কিষান ৬৪ বলে করেন ৭৭ রান। সঞ্জু স্যামসনের সঙ্গে মিলে ৬৯ রান যোগ করে স্কোর বোর্ডে। হাফ সেঞ্ুরি করার পর উইকেট হারান সঞ্জু। এর পর হার্দিক পান্ডিয়া মাত্র ৫২ বলে করেন ৭০ রান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.