SA vs IND: ৪০৮ রানে থামল দক্ষিণ আফ্রিকা, বুমরা পেলেন চার উইকেট

India Bowl Out South Africa For 408, Concede 163-Run Lead: ১৬৩ রানের লিড নিয়ে প্রথম ইনিংস শেষ করল দক্ষিণ আফ্রিকা। এবার ভারতীয় ব্যাটারদের কাঁধে গুরুদায়িত্ব।  

Updated By: Dec 28, 2023, 05:48 PM IST
SA vs IND: ৪০৮ রানে থামল দক্ষিণ আফ্রিকা, বুমরা পেলেন চার উইকেট
উইকেট নেওয়ার পর বুমরার উচ্ছ্বাস।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরা মাধুরী ধরার লক্ষ্যে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা নেমেছেন মাঠে। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট (SA vs IND Live Score, First Test)। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (SuperSport Park, Centurion) বক্সিং ডে টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। ভারতের ২৪৫ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে তুলল ৪০৮ রান। ১৬৩ রানে পিছিয়ে ভারত শুরু করল দ্বিতীয় ইনিংস।

আরও পড়ুন: রাহুলের সেঞ্চুরির জোরাল জবাব এলগারের! সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা বুঝে নিল হিসেব

গতকাল দক্ষিণ আফ্রিকা পাঁচ উইকেট হারিয়ে তুলেছিল ২৫৬ রান। ১১ রানের লিড নিয়ে রামধনু দেশ তৃতীয় দিনে খেলা শুরু করেছিলেন। গতকাল ২১১ বলে ১৪০ রানে অপরাজিত ছিলেন ডিন এলগার। তাঁকে মার্কো জানসেন (৩) সঙ্গ দিচ্ছিলেন। এদিন এলগার-জানসেনে প্রোটিয়াদের ইনিংস শুরু হয়। এলগার এদিন১ যোগ করেন আরও ৪৫টি রান। বিদায়ী টেস্টে ২৮৭ বলে ১৮৫ রানে থামেন এলগার। জানসেন করেন অপরাজিত ৮৭ রান। আটে নেমে জেরাল্ড কোয়েটজি ১৮ বলে মারকুটে ১৯ রানের ইনিংস খেলে আউট হন। 

প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের মধ্য়ে সবচেয়ে সফল জসপ্রীত বুমরা। তিনি নিয়েছেন চার উইকেট। দুই উইকেট মহম্মদ সিরাজের। একটি করে উইকেট নেন শার্দূল ঠাকুর, প্রসিধ কৃষ্ণা ও আর অশ্বিনের। এবার ভারতীয় ব্য়াটারদের উপর দায়িত্ব। দেখতে হবে রোহিত অ্যান্ড কোং কত রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শেষ করতে পারে! কিন্তু প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারত ব্য়াট করতে নেমে তিন ওভারে মাত্র পাঁচ রান তুলেই এক উইকেট হারিয়ে ফেলেছে। রোহিত ও যশস্বী ওপেন করতে নেমেছিলেন। রোহিতকে কোনও রান না করেই ফেরেন। ক্লিন বোল্ড হয়ে যান ক্য়াপ্টেন। তাঁর সবচেয়ে বড় নেমেসিস কাগিসো রাবাডাই তাঁকে ক্লিন বোল্ড করে দেন।

আরও পড়ুন: Crime: ভুয়ো আইপিএস পরিচয়ে হোটেল লুট, পন্থের সঙ্গে কোটির প্রতারণায় শ্রীঘরে ক্রিকেটার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.