WATCH | Rishabh Pant | Duleep Trophy 2024: 'জলদি আউট হয়ে যা তুই!' ঋষভে একেবারে অতিষ্ঠ কুলদীপ, ঢুকলেন প্রতিপক্ষের টিম মিটিংয়েও!

 Rishabh Pant Steals Show In Duleep Trophy 2024: দলীপ ট্রফিতে একাই ফোকাস কেড়ে নিলেন ঋষভ পন্থ, চূড়ান্ত খুনসুঁটিতে চর্চায় থাকলেন তিনি।  

Updated By: Sep 8, 2024, 09:48 PM IST
WATCH | Rishabh Pant | Duleep Trophy 2024: 'জলদি আউট হয়ে যা তুই!' ঋষভে একেবারে অতিষ্ঠ কুলদীপ, ঢুকলেন প্রতিপক্ষের টিম মিটিংয়েও!
দলীপে একাই নজর কেড়ে নিলেন ঋষভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গেল দলীপ ট্রফি (Duleep Trophy 2024)। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। সামনেই ভারত-বাংলাদেশ সিরিজ এবং তারপরে রয়েছে একের পর এক সিরিজ। খেলা হবে মাল্টি ফরম্য়াটেই। ভারতীয় দলের প্রায় কম-বেশি সকলেই খেলছেন দলীপে। নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, ও রবিচন্দ্রন অশ্বিনরা। দলীপ শেষ হওয়ার আগেই যদিও শুরু হয়ে যাবে ভারত-বাংলাদেশ সিরিজ। শুভমন গিলের ইন্ডিয়া-এ ও অভিমন্য়ু ঈশ্বরনের ইন্ডিয়া-বি চারদিনের লাল বলের ক্রিকেটে মুখোমুখি হয়েছিল দলীপে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অভিমন্য়ুর দল ৭৬ রানে জিতে গিয়েছে ম্য়াচ। আর বারবার খবরের শিরোনামে এসেছেন ভারতীয় দলের তরুণ উইকেটকিপার-ব্য়াটার ঋষভ পন্থ (Rishabh Pant)। 

আরও পড়ুন: ১৬ চার ৫ ছক্কায় ১৮১, সচিনকে ছাপিয়ে গেলেন মুশির! দলীপ দেখল তরুণের স্পর্ধা

ঋষভ খেললেন অভিমন্য়ুদের হয়ে। আর রবিবার খেলার শুরু থেকেই ঋষভ যা পারলেন, তাই করলেন। রবিবার খেলার চতুর্থ তথা শেষ দিনে শুভমনরা যখন মাঠে টিম মিটিং করছিলেন, তখন সেখানে ঋষভও ঢুকে পড়েন, প্রতিপক্ষ দলের সকলের সঙ্গে কাঁধে হাত দিয়ে গেমপ্ল্য়ান শুনে আবার হাসতে হাসতে চলে আসেন। এখানেই শেষ নয়  ঋষভ এদিন একেবারে অতিষ্ঠ করে ছেড়ে দিলেন কুলদীপ যাদবকে। কুলদীপ যখন দ্বিতীয় ইনিংসে ব্য়াট করতে নেমেছিলেন, তখনই ঋষভ গিয়ে কুলদীপের হেলমেটের ভিতর দিয়ে একবার খুঁচিয়ে দেন, আবার জার্সি ধরে টেনেও রাখলেন। 

এখানেই শেষ নয়, কুলদীপ ব্য়াট করার সময়ে ঋষভ উইকেটের পিছন থেকে স্লেজিং করতেও শুরু করে দেন। স্লেজিং শিল্প হলে ঋষভ শিল্পী। এই নিয়ে কোনও সতীর্থ নেই। উইকেটের পিছনে তিনি দাঁড়ানো মানেই ব্য়াটারকে তিতিবিরক্ত করে দেবেন। সে আইপিএল হোক বা আন্তর্জাতিক ক্রিকেট। দলীপই বা বাদ যাবে কেন! ঋষভ আচমকাই বলতে শুরু করেন, 'কুলদীপকে সিঙ্গল নিতে দে। ওর জন্য় মজবুত পরিকল্পনা করেছি আমি।' যা শুনে কুলদীপ বলেন, 'কেন চিন্তা করছিস! একটু শান্ত হ তুই।' এবার ঋষভ পাল্টা বলেন, ' তাহলে জলদি আউট হয়ে যা তুই!' এরপর দু'জনেই হেসে লুটোপুটি খান। ঘটনাচক্রে ঋষভ-কুলদীপ বলেই নয়, দলীপের সকলেই একে-অপেরর বন্ধু। তাঁদের মধ্য়ে খুনসুঁটি চলতেই থাকে। 

প্রায় ২ বছর পর লাল বলের ক্রিকেটে ফিরেছেন ঋষভ। তবে প্রথম ইনিংসে তিনি ১০ বলে ৭ রান করে আউট হয়ে যান। কিন্তু দ্বিতীয় ইনিংসে জাত চিনিয়ে দেন। ৪৭ বলে ঝোড়ো ৬১ রানের ইনিংস খেলেন তিনি। হাঁকান ৯টি চার ও ২টি ছয়। মুশির খানের শতরানে (১৮১) ভর করে ইন্ডিয়া-বি প্রথম ইনিংসে তুলেছিল ৩২১ রান। জবাবে ইন্ডিয়া-এ প্রথম ইনিংসে করেছিল ২৩১ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ইন্ডিয়া-বি ১৮৪ রানে অলআউট হয়ে যায়। ভারত এ-র সামনে লক্ষ্য ছিল ২৭৫ রান। কিন্তু সেই রান তাড়া করতে নেমে শুভমনরা আউট হয়ে যান ১৯৮ রানে। 

আরও পড়ুন: জ্বর থেকে জীবন সংশয়! লিভার প্রতিস্থাপনই একমাত্র পথ, ভারতে আন্তর্জাতিক অলরাউন্ডার!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.