close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এশিয়া কাপ ২০১৯ : পর পর তিন জয়ে সেমিফাইনালে ভারত, ছিটকে গেল পাকিস্তান

সহজ জয়ের অপেক্ষায় ছিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু আফগানিস্তানের চায়নাম্যান বোলার নুর আহমেদ ভারতের জয়ের সামনে পাঁচিল হয়ে দাঁড়ালেন।

Updated: Sep 11, 2019, 12:56 PM IST
এশিয়া কাপ ২০১৯ : পর পর তিন জয়ে সেমিফাইনালে ভারত, ছিটকে গেল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন : ১২৪ রানের লক্ষ্যমাত্রা আধুনিক ক্রিকেটে আর এমন কী! উল্টোদিকের টিম ১২৪ রানের লক্ষ্যমাত্রা রাখলে যে কোনও দলের ব্যাটসম্যান চাপমুক্ত হয়েই ব্যাটিং করতে নামেন। কিন্তু অনেক সময় ১২৪ রান তুলতেও কালঘাম বেরিয়ে যায়। কারণ, বিপক্ষের টাইট বোলিং। ভারতের সামনে ১২৪ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল আফগানিস্তান। সহজ জয়ের অপেক্ষায় ছিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু আফগানিস্তানের চায়নাম্যান বোলার নুর আহমেদ ভারতের জয়ের সামনে পাঁচিল হয়ে দাঁড়ালেন। চার উইকেট নিয়ে তিনি একটা সময় চাপে ফেলে দিয়েছিলেন ভারতীয় ব্যাটিং লাইন-আপকে।

আরও পড়ুন-  আইপিএল নয়, নিরাপত্তার কারণেই পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার ক্রিকেটারদের,পাকিস্তানকে পাল্টা দিল শ্রীলঙ্কা

৩৮.৪ ওভারে ভারত শেষমেষ ম্যাচটা জেতে। কিন্তু ততক্ষণে ভারতীয় দলের সাত উইকেট ছিটকে গিয়েছিল। ফলে এই জয়কে সহজ জয় বলা চলে না। বরং আফগানিস্তান যে দুর্দান্ত লড়াই করেছে সেটা বলতেই হয়। এই জয় ভারতীয় দলকে এশিয়া কাপ অনুর্ধ্ব ১৯ টুর্নামেন্টের সেমিফাইনালে তুলে দিল। টানা তিন জয়। প্রথম ম্যাচে কুয়েত তার পর পাকিস্তান ও এবার আফগানিস্তানের বিরুদ্ধে জয়। ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের জয়রথ ছুটছে প্রচণ্ড গতিতে। গ্রুপ এ-তে এখন শীর্ষ স্থানে রয়েছে ভারতীয় দল। তিন ম্যাচের তিনটেতেই জয়। পয়েন্ট ছয়। 

আরও পড়ুন-  রাহুলের অফ ফর্ম, টেস্টে ওপেন করতে দেখা যেতে পারে রোহিতকে! ইঙ্গিত নির্বাচক প্রধানের

৪০.১ ওভার খেলে ১২৪ রানে গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস। ভারতের সুশান্ত মিশ্রা ২০ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন। অথর্ব অঙ্কোলেকর ১৬ রান দিয়ে নিয়েছেন চার উইকেট। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ভারতীয় ইনিংস ভালই এগোচ্ছিল। কিন্তু আচমকাই জ্বলে ওঠেন নুর আহমেদ। ১০৬ রানে ভারতীয় দল সাত উইকেট হারিয়ে বসে। গ্রুপ এ-তে পাকিস্তানের পয়েন্ট দুই। তারা তিন নম্বরে। অর্থাত, ভারত ও আফগানিস্তান সেমির টিকিট পাকা করলেও ছিটকে গেল পাকিস্তান। সেমিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারত। আফগানিস্তান খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। বৃহস্পতিবার হবে ম্যাচ।