close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আইপিএল নয়, নিরাপত্তার কারণেই পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার ক্রিকেটারদের,পাকিস্তানকে পাল্টা দিল শ্রীলঙ্কা

পাকিস্তানে শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটারদের খেলতে যেতে অস্বীকার করায় ভারতের কোনও প্রভাব নেই।

Updated: Sep 11, 2019, 11:39 AM IST
আইপিএল নয়, নিরাপত্তার কারণেই পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার ক্রিকেটারদের,পাকিস্তানকে পাল্টা দিল শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদন:  ভারতের হুমকিতেই শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটাররা পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে অস্বীকার করেছেন। এমন অভিযোগ এনেছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ হুসেন। এবার পাক মন্ত্রীকে পাল্টা দিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো সাফ জানিয়ে দেন, পাকিস্তানে শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটারদের খেলতে যেতে অস্বীকার করায় ভারতের কোনও প্রভাব নেই।।

২৫ সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কার পাকিস্তান সফর শুরু হতে চলেছে। কিন্তু তার আগেই নিরাপত্তার কারণে দল থেকে সরে দাঁড়ালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ মালিঙ্গা-সহ শ্রীলঙ্কার প্রথম সারির দশ জন ক্রিকেটার। এরপরেই পাক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ হুসেন মন্তব্য করেন, ''ক্রীড়া ধারাভাষ্যকাররা আমায় বলেছেন, শ্রীলঙ্কার ক্রিকেটারদের ভয় দেখিয়েছে ভারত। তাদের বলা হয়েছে, পাক সফর প্রত্যাখ্যান না করলে আইপিএল থেকে বের করে দেওয়া হবে। এটা অত্যন্ত নিম্নরুচির কৌশল। খেলা থেকে মহাকাশ সবক্ষেত্রেই উগ্র দেশপ্রেমের নিন্দা করা দরকার। এটা সস্তার চাল ভারতীয় ক্রিকেট কর্তৃপক্ষের।''

আরও পড়ুন - 2022 FIFA World Cup Qualifiers: ফুটবলেও আফগানিস্তানের কাছে হেরে গেল বাংলাদেশ

এরপর শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো বলেন, "কোনও কোনও ক্রিকেটার শুধুমাত্র নিরাপত্তার কারণেই বিশেষ করে ২০০৯ সালের সেই ঘটনার কথা মনে করে এই সফরে না যাওয়ার কথা বলেছে। তাদের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে যারা পাকিস্তানে যেতে ইচ্ছুক তাদেরকেই বেছে নেওয়া হবে।"