India vs Sri Lanka: ২৭ বছর পর শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল ভারত! দ্বীপরাষ্ট্রে মাথা হেঁট হয়ে গেল গম্ভীরদের

India vs Sri Lanka 3rd ODI Highlights: ১৯৯৭ সালের পর ২০২৪, ২৭ বছর পর শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল ভারত!  

Updated By: Aug 7, 2024, 08:57 PM IST
India vs Sri Lanka: ২৭ বছর পর শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল ভারত! দ্বীপরাষ্ট্রে মাথা হেঁট হয়ে গেল গম্ভীরদের
রোহিতকে ফিরিয়ে ওয়েলালাগের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নেমে পড়েছিল তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলতে (India vs Sri Lanka)। তবে এই সিরিজের কথা ভুলে যেতে চাইবেন নতুন কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সিরিজের প্রথম ম্য়াচে রুদ্ধশ্বাস পারফর্ম করে চরিথ আসালঙ্কারা টাই করে দিয়েছিল। এরপর সিরিজের দ্বিতীয় ম্য়াচ শ্রীলঙ্কা ৩২ রানে জিতে ১-০ এগিয়ে গিয়েছিল। বুধবার ভারতের কাছে ছিল প্রেমাদাসা স্টেডিয়ামে ডু-অর-ডাই ম্য়াচ। আর চরম ব্য়াটিং ভরাডুবিতে রোহিত শর্মাদের (Rohit Sharma) তৃতীয় ওডিআই হারতে হল ১১০ রানে! দ্বীপরাষ্ট্রে মাথা হেঁট হয়ে গেল গম্ভীরদের। ১৯৯৭ সালে অর্জুনা রণতুঙ্গার টিম সচিন তেন্ডুলকরের ভারতকে ৩-০ হোয়াইটওয়াশ করেছিল। ২৭ বছর পর ফের ভারত সিরিজ খোয়াল শ্রীলঙ্কার কাছে। এই লজ্জা ভারত রাখবে কোথায়!

আরও পড়ুন: 'বিরাট ষড়যন্ত্র, জীবনে এরকম কিছু দেখিনি!' ফুঁসছেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার

এদিন টস জিতে প্রথমে ব্য়াট করে শ্রীলঙ্কা নির্ধারিত ওভারে তোলে সাত উইকেটে ২৪৮ রান। টপ অর্ডারের তিন ব্য়াটার পাথুম নিসঙ্কা (৬৫ বলে ৪৫), আবিষ্কা ফের্নান্ডো (১০২ বলে ৯৬) ও কুসল মেন্ডিস (৮২ বলে ৫৯) ব্য়াট হাতে অবদান রেখেছেন। শেষে এসে কামিন্ডু মেন্ডিস ১৯ বলে ঝোড়ো ২৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। বল হাতে কামাল করেছেন রিয়ান। তুলে নিয়েছেন তিন উইকেট। একটি করে উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ, অক্ষর প্য়াটেল, ওয়াশিংটন সুন্দর ও কুলদীপ যাদব।

শ্রীলঙ্কার রান তাড়া করতে নেমে ভারত যেভাবে ব্য়াটিং করল, দেখে মনে হল যেন সকলেরই ভারতে ফেরার তাড়া রয়েছে। ওপেনার রোহিত (২০ বলে ৩৫) ও আটে নামা ওয়াশিংটন সুন্দর (২৫ বলে ৩০) বাদে আর একজনও ক্রিজে টিকতেই পারলেন না। তিনে নামা কোহলির অবদান ২০। ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, অক্ষর প্য়াটেল, রিয়ান, শিবম দুবেদের দেখে মনে হল, যেন তাঁরা কখনও ব্য়াটিংটাই করেননি। এদিন দুনিথ ওয়েলালাগে একাই শেষ করে দিলেন ভারতীয় ব্য়াটারদের। তুলে নেন পাঁচ উইকেট। মহেশ থিকসানা ও জেফ্রে ভ্য়ান্ডারসে নিয়েছেন দু'টি করে উইকেট। এক উইকেট অসীতা ফের্নান্ডোর। পুরো সিরিজে শ্রীলঙ্কার পারফরম্য়ান্স দেখে মনে হয়নি যে ওডিআই ক্রমতালিকায় তারা সাতে ও ভারত একে। উল্টে মনে হয়েছে ভারতই সাতে!

আরও পড়ুন: বাংলা বলা ক্রিকেটারের অভিষেক, ৮০ সেঞ্চুরির মালিক বললেন, 'তুমি আগামীর ম্যাচ-উইনার'!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.