ক্যাপ্টেন ধোনি দ্বিতীয় হলেন, রাজকোটে রাজ হারাল ভারত

রাজকোটে তৃতীয় একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেই গেল ভারত। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় প্রোটিয়াসরা। ৫০ ওভারের শেষে দক্ষিণ আফ্রিকা তোলে ৭ উইকেটে ২৭০ রান।

Updated By: Oct 18, 2015, 11:26 PM IST
ক্যাপ্টেন ধোনি দ্বিতীয় হলেন, রাজকোটে রাজ হারাল ভারত

ওয়েব ডেস্ক: রাজকোটে তৃতীয় একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেই গেল ভারত। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় প্রোটিয়াসরা। ৫০ ওভারের শেষে দক্ষিণ আফ্রিকা তোলে ৭ উইকেটে ২৭০ রান।

কুইন্টন ডিকক ভারতকে সামনে পেলেই রানের পাহাড় গড়েন। এদিনও তার ব্যাতিক্রম হল না। ১১৮ বলে খেলে গেলেন ১০৩ রানের ঝকঝকে ইনিংস। ভারতের বিরুদ্ধে মাত্র সাতটি ইনিংস খেলেই চার-চারটে সেঞ্চুরি করে ফেললেন ডিকক।

ফ্যাফ ডুপ্লেসিস করেন ৬০ রান। ওপেন করতে নেমে ডেভিড মিলারের অবদান ৪১ বলে ৩৩। এবি ডিভিলয়ার্স রান পাননি। মাত্র চার রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হয়ে যান।

জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভারে শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৫২ রানের বেশি তুলতে পারেনি ভারত!হাতে চার উইকেট থেকেও ১৮ রানে ম্যাচ হারতে হচ্ছে এটা ধোনির দলের কাছে খুবই খারাপ বিজ্ঞাপন হয়ে থাকবে। ভাল রান করেন রোহিত শর্মা (৬৫), বিরাটের রান(৭৭)। আগের ম্যাচের নায়ক মহেন্দ্র সিং ধোনি এদিন করেন ৪৭ রান। কিন্তু সুরেশ রায়নার খারাপ ফর্ম অব্যহত। এদিনও আউট হলেন (০) রানে! রাহানের অবদান মাত্র ৪।

কেন হারল ভারত? ৩০ থেকে ৩৯ ওভারে ভারতের রানের গড় ছিল মাত্র ৩.৬০। রান চেস করতে গিয়ে অভিজ্ঞ ভারতীয় দল কেন এমন করবে, প্রশ্ন থেকেই গেল। মর্নি মর্কেল একাই চার উইকেট নিয়ে চলে গেলেন। ম্যান অফ দ্য ম্যাচও তিনি ছাড়া আর কে হবেন।

এদিনই ক্যাপ্টেন হিসেবে ৬৩১৩ রান করে সর্বকালের সেরার তালিকায় দুনম্বরে চলে এলেন। সামনে শুধু পন্টিং। কিন্তু দলের বাকিরা ব্যাট হাতে রান না করলে ম্যাচ জেতাবে কে! তিনি রোজ রোজ ফিনিশ করে এসে অভ্যাসটাই বদলে দিয়েছেন। বাকিদেরও যে কাজটা মাঝে মাঝে করতে হয়, এটা আর কে বোঝাবে! রাজকোটে রাজ হারানের কাউন্টডাউনটা ধোনিও বোধহয় মনে মনে করা শুরু করে দিলেন।