শামির দুরন্ত বোলিংয়ে পারথ টেস্টে ঘুরে দাঁড়াল ভারত, টার্গেট ২৮৭

চতুর্থ ইনিংসে পারথে ২৮৭ রানের টার্গেট তাড়া করা বেশ কঠিন হতে পারে। তাই কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ভারতের সামনে।  

Updated By: Dec 17, 2018, 12:04 PM IST
শামির দুরন্ত বোলিংয়ে পারথ টেস্টে ঘুরে দাঁড়াল ভারত, টার্গেট ২৮৭
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : মহম্মদ শামির দুরন্ত বোলিংয়ে সৌজন্যে পারথ টেস্টের চতুর্থ দিনে ঘুরে দাঁড়াল টিম ইন্ডিয়া। ৪ উইকেটে ১৩২ রান নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ২৪৩ রানে অল আউট হল অজিরা। শামি একাই নিলেন ছয় উইকেট। প্রথম ইনিংসে ৪৩ রানে লিডের সৌজন্যে পারথ টেস্ট জিততে বিরাটদের সামনে ২৮৭ রানের টার্গেট।

পারথে চতুর্থ দিনে প্রথম সেশনে ভারতীয় বোলাররা অজি ব্যাটসম্যানদের ওপর কোনও ফেলতে পারেননি। শামি, বুমরা, ইশান্ত, উমেশদের অনায়াসেই খেলেন উসমান খোয়াজা ও অজি অধিনায়ক টিম পেইন। লাঞ্চ বিরতিতে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ১৯০ রান। এরপরই মহম্মদ শামির এক ওভারে পর পর দুই বলে দুটো উইকেট। প্রথমে পেইন ৩৭ রানে কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন। আর পরের বলেই আগের দিনের রিটায়ার্ড হার্ট অ্যারোন ফিঞ্চও আউট। উসমান খোয়াজাকেও ৭২ রানে ফেরালেন মহম্মদ শামি। বুমরাহর বলে বোল্ড হলেন প্যাট কামিন্স (১)। নতুন বলে তখন পারথের বাইশ গজে আগুন ঝরাচ্ছেন শামি-বুমরাহ। ১৯০ রানে ৪ উইকেট থেকে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ১৯৮/৮। ৮ রানের মধ্যে চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। ব্যক্তিগত ৫ রানে লিঁওকেও তুলে নিলেন শামি। এরপর শেষ উইকেটে হ্যাজেলউড ও স্টার্কের ৩৬ রানের পার্টনারশিপ অজিদের লড়াইয়ে ফিরিয়ে আনে। ১৪ রানে বুমরার বলে বোল্ড হলেন স্টার্ক। প্রথম ইনিংসে একটি উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে ৫৬ রানে ৬টি উইকেট নিলেন শামি। তিন উইকেট বুমরার। 

তবে পারথের বাইশ গজ কিন্তু চিন্তায় রাখবে ভারতীয় ব্যাটসম্যানদের। স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডের পাশাপাশি নাথান লিঁওর স্পিন এই অসমান বাউন্সের উইকেটে বেকায়দায় ফেলে দিতে পারে ভারতীয় ব্যাটসম্যানদের। চতুর্থ ইনিংসে পারথে ২৮৭ রানের টার্গেট তাড়া করা বেশ কঠিন হতে পারে। তাই কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ভারতের সামনে।  

 

.