ও.ইন্ডিজ অলআউট ১৯৬, অশ্বিনের ৫, ভারত ১২৬/১

Updated By: Jul 31, 2016, 01:28 PM IST
ও.ইন্ডিজ অলআউট ১৯৬, অশ্বিনের ৫, ভারত ১২৬/১

ও.ইন্ডিজ-১৯৬।
ভারত-১২৬/১
ভারত পিছিয়ে ৭০ রানে, হাত ৯ উইকেট

ওয়েব ডেস্ক: জামাইকা টেস্টের প্রথম দিনেই চালকের আসনে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১৯৬ রানে অলআউট করার পর ব্যাট করতে নেমে ভারত ১ উইকেট হারিয়ে তুলে ফেলেছে ১২৬ রান। মানে দিনের শেষে ভারত মাত্র ৭০ রানে পিছিয়ে, হাতে ৯ উইকেট। ৭৫ রানে ক্রিজে আছেন ওপেনার লোকেশ রাহুল, পূজারা নট আউট ১৮ রানে। ক্যাবিরিয়ান স্পিনার রস্টন চেজের বলে আউট হয়েছেন শিখর ধাওয়ান (২৭)।

আরও পড়ুন-অশ্বিনকে বিরাট সার্টিফিকেট দিলেন কপিল দেব

ওয়েস্ট ইন্ডিজকে প্রাথমিক ধাক্কাটা দেন ইশান্ত-সামি। মাত্র ১১৫ রানের মধ্যেই ৫ উইকেট হারায় ও.ইন্ডিজ। তারপর সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি ক্যারিবিয়ানরা। ইশান্ত-সামির পর ক্যারিবিয়ানদের ধাক্কাটা দেন অশ্বিন। ব্ল্যাকউড (৬২)-স্যামুয়েলস (৩৭) ছাড়া আর কেউ বলার মত রান করতে পারেননি। গত টেস্টের দ্বিতীয় ইনিংসে সাত উইকেট নেওয়ার পর অশ্বিন এদিন নিলেন ৫২ রানে ৫ উইকেট। মানে যে অশ্বিনের এই সিরিজের আগে এশিয়ার বাইরে টেস্টে কোনও ৫ উইকেট ছিল না, তাঁরই এই মাইলস্টোন দুবার অর্জন হয়ে গেল। ২৩ রানে ২ উইকেট নিয়েছেন সামি, ইশান্ত নিয়েছেন ৫৩ রানে ২ উইকেট। মিশ্র নিয়েছেন একটি উইকেট।

ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করেন লোকেশ রাহুল। মাত্র ১১৪ বলে ৭৫ রান করে অপরাজিত লোকেশ। আজ সারাদিন ব্যাট করে বড় রানের লিড নেওয়ার লক্ষ্যে ভারত। ভারত চাইবে না চতুর্থ ইনিংসে ব্যাট করার ঝুঁকি নিতে। হোয়াইটওয়াশের দ্বিতীয় ধাপের সব মঞ্চ প্রস্তুত।  

.