India vs England 3rd Test: প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়, ৭৮ রানে অল আউট ভারত

গোটা একটা দিনও ব্যাট করতে পারলেন না কোহলিরা।

Updated By: Aug 25, 2021, 08:49 PM IST
 India vs England 3rd Test:  প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়, ৭৮ রানে অল আউট ভারত

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে নজিরবিহীন ব্যাটিং বিপর্যয়। লিডসের হেডিংলিতে প্রথম ইনিংসে গোটা একটা দিনও ব্যাট করতে পারলেন না কোহলিরা। ভারত অল আউট হয়ে গেল মাত্র ৭৮ রানে! বাইশ গজে বল হাতে আগুন ঝরালেন জেমস অ্যান্ডারসন।

ইংল্যান্ডে বিরুদ্ধে ৫ ম্যাচে সিরিজে আপাতত ১-০ এগিয়ে ভারত। লর্ডসে দ্বিতীয় টেস্টে  ১৫১ রানে জিতেছে বিরাট বাহিনী। হেডিংলিতে তৃতীয় টেস্ট কী হবে? টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট। ব্যাট করতে নেমে শেষপর্যন্ত ভরাডুবি হল ভারতের। ২১ রানে প্রথম তিন উইকেট, আর ৫৮ রানের মধ্যেই চলে গেল ৫ উইকেট। কেএল রাহুল (০), চেতেশ্বর পূজারা (১) ও বিরাট কোহলিদের (৭) দাঁড়াতে দিলেন না জেমস অ্যান্ডারসন। দ্রুত প্যাভিলিয়নে ফিরলেন রাহানে (১৮) ও ঋষভ পন্থ (২)-ও। কার্যত একা হাতে দুর্গা সামলাচ্ছিলেন ওপেনার রোহিত শর্মা। সঙ্গে রবীন্দ্র জাদেজা। হিটম্যান আউট হতেই ধস নামে ভারতের ব্যাটিং লাইন-আপে। পরপর আউট হয়ে যান মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা ও যশপ্রীত বুমরা।

 

এদিকে প্রথম ইনিংসে ইতিমধ্যেই ব্যাট করে নেমেছে ইংল্যান্ড। চা-বিরতি পর্যন্ত কোনও কোনও উইকেট না হারিয়ে ২১ রান তুলে ফেলেছে তারা। ক্রিজে রীতিমতো জাঁকিয়ে বসেছেন দুই ওপেনার হাসিব হামিদ ও রোরি বার্নস।মাত্র ৫৭ রানে পিছিয়ে রয়েছে জো রুটের দল। 

.