দেখে নিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের ভারতীয় দল

বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র সিরিজ হায়দরাবাদে সোমবারই জিতেছে ভারত। আর মঙ্গলবারই ঘোষণা করার কথা ছিল আসন্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে কী দল হবে ভারতের। চার টেস্টের সিরিজের প্রথম দুই টেস্টের জন্য একই দল রাখলেন ভারতীয় দলের নির্বাচকরা। অর্থাত্, বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের যে ১৬ জন সদস্য ২০৮ রানে জয়ের শরিক, তাঁরাই নির্বাচিত হলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্ট খেলার জন্য।আজ মুম্বইতে মিলিত হয়েছিলেন ভারতের তিন নির্বাচক। ভাবা হয়েছিল, মহম্মদ শামি কিংবা রোহিত শর্মা অথবা শিখর ধাওয়ানদের মধ্যে কেউ হয়তো চোট সারিয়ে দলে ঢুকবেন। কিন্তু নির্বাচকদের দল ধরে রাখার সিদ্ধান্ত দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে যে, তাঁদের চোট এখনও সারেনি।

Updated By: Feb 14, 2017, 01:55 PM IST
দেখে নিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের ভারতীয় দল

ওয়েব ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র সিরিজ হায়দরাবাদে সোমবারই জিতেছে ভারত। আর মঙ্গলবারই ঘোষণা করার কথা ছিল আসন্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে কী দল হবে ভারতের। চার টেস্টের সিরিজের প্রথম দুই টেস্টের জন্য একই দল রাখলেন ভারতীয় দলের নির্বাচকরা। অর্থাত্, বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের যে ১৬ জন সদস্য ২০৮ রানে জয়ের শরিক, তাঁরাই নির্বাচিত হলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্ট খেলার জন্য।আজ মুম্বইতে মিলিত হয়েছিলেন ভারতের তিন নির্বাচক। ভাবা হয়েছিল, মহম্মদ শামি কিংবা রোহিত শর্মা অথবা শিখর ধাওয়ানদের মধ্যে কেউ হয়তো চোট সারিয়ে দলে ঢুকবেন। কিন্তু নির্বাচকদের দল ধরে রাখার সিদ্ধান্ত দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে যে, তাঁদের চোট এখনও সারেনি।

আরও পড়ুন ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে অজি পেসারদের পরামর্শ দিলেন ম্যাকগ্রাথ

ভারতীয় দল দেখে নিন এক নজরে - বিরাট কোহলি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, অভিনব মুকুন্দ, করুন নায়ার, হার্দিক পাণ্ডিয়া, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, মুরলী বিজয়, জয়ন্ত যাদব, উমেশ যাদব এবং কুলদীপ যাদব।

আরও পড়ুন  টেস্ট অধিনায়ক হিসেবে টানা উনিশটি ম্যাচ অপরাজিত বিরাট কোহলি