IND vs BAN: ভারতের ঝুলিতে ৩০৮ রানের লিড, ক্রিজে শুভমন-ঋষভ, দ্বিতীয় দিনেই বিপন্ন বাংলাদেশ!

India vs Bangladesh Highlights: অশ্বিন-জাদেজা-বুমরার দৌলতে ভারত চিপক টেস্টে চালকের আসনে।  

Updated By: Sep 20, 2024, 06:05 PM IST
IND vs BAN: ভারতের ঝুলিতে ৩০৮ রানের লিড, ক্রিজে শুভমন-ঋষভ, দ্বিতীয় দিনেই বিপন্ন বাংলাদেশ!
সংযমী শুভমন গিল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ (IND vs BAN) প্রথম টেস্টের দ্বিতীয় দিনেও ভারত থাকল প্রথম দিনের জায়গাতেই। অর্থাত্‍ একেবারে চালকের আসনে। বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে হেডমাস্টার গৌতম গম্ভীর (Gautam Gambhir) আলাদা করে রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) কথা বলেছিলেন। ব্য়াট হাতে অশ্বিন-জাদেজা আগেই কামাল করেছেন আর এবার বুম...বুম...বুমরা!

আরও পড়ুন: চিপকে বুমরা বিস্ফোরণে কেঁপে গেল বাংলাদেশ, অনেক কষ্টে শান্তরা তুললেন মাত্র ১৪৯ রান!

ভারতের প্রথম ইনিংসে ৩৭৬ রান তুলেছিল। জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৪৯ রানে। বুমরা একাই তুলে নিলেন চার উইকেট। মহম্মদ সিরাজ, আকাশ দীপ ও জাদেজা পেলেন দুই উইকেট করে। বাংলাদেশিদের কাছে ৩৭৬ রানই যে পাহাড় প্রমাণ হতে চলেছে, তা আগেই বোঝা গিয়েছিল, বাস্তবেও ঠিক সেটাই ঘটল। ২২৭ রানে এগিয়ে থেকেও, বাংলাদেশকে ফলো-অন না করিয়ে ভারত দ্বিতীয় ইনিংস শুরু করে। 

রোহিতরা চেয়েছিলেন যে, রানের পাহাড়ে পদ্মাপারের দেশকে পিষে দেবেন। সেই পথেই এগিয়ে চলেছে ভারত। দ্বিতীয় দিনের খেলা শেষে ভারত ৩০৮ রানে এগিয়ে। রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল ওপেন করতে নেমেছিলেন। প্রথম ইনিংসের মতোই রোহিত এদিনও ফিরে গেলেন দ্রুত। প্রথম ইনিংসে করেছিলেন ৬, দ্বিতীয় ইনিংসে করলেন ৫! রোহিত ফেরার পর যশস্বীও বেশিক্ষণ ক্রিজে থাকেননি। ১৭ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন তিনি। নাহিদ রানার বলে ক্য়াচ তুলে দেন লিটন দাসের হাতে। চারে নামা বিরাট কোহলিও ফ্লপ। প্রথম ইনিংসে তিনিও করেছিলেন ৬ রান। এদিন তার চেয়ে ১১ রান বেশি করে থামলেন ১৭-তে। মেহদি হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি। দিনের শেষে ক্রিজে আছেন শুভমন গিল (৩৩) ও ঋষভ পন্থ (১২)

আরও পড়ুন: দলীপে আগুনে সেঞ্চুরিতে নির্বাচকদের বার্তা, 'ভগবানের আপন দেশে'র বাসিন্দার মাইলস্টোন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

.