ফতুল্লায় ভিলেন বৃষ্টি, হিরো ক্যাপ্টেন বিরাট

ফাতুল্লয়া টেস্ট ড্র হলেও ক্যাপ্টেন বিরাটের আগ্রাসী মনোভাবকে সাধুবাদ জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশের বিরুদ্ধে ফতুল্লা টেস্টে কোহলির পাচ বোলার খেলানোর সিদ্ধান্তকে সমর্থন করেছেন সৌরভ। এমনকী  ব্যাটিং লাইন আপে তিন নম্বরে রোহিত শর্মাকে খেলানোর সিদ্ধান্তও সঠিক বলে মনে করেন গাঙ্গুলি। 

Updated By: Jun 14, 2015, 10:30 PM IST
ফতুল্লায় ভিলেন বৃষ্টি, হিরো ক্যাপ্টেন বিরাট

ওয়েব ডেস্ক: ফাতুল্লয়া টেস্ট ড্র হলেও ক্যাপ্টেন বিরাটের আগ্রাসী মনোভাবকে সাধুবাদ জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশের বিরুদ্ধে ফতুল্লা টেস্টে কোহলির পাচ বোলার খেলানোর সিদ্ধান্তকে সমর্থন করেছেন সৌরভ। এমনকী  ব্যাটিং লাইন আপে তিন নম্বরে রোহিত শর্মাকে খেলানোর সিদ্ধান্তও সঠিক বলে মনে করেন গাঙ্গুলি। 

কোহলির রণকৌশল যে সঠিক, টেস্টে স্পিনারদের দাপট সেই সিদ্ধান্তেই শিলমোহর বসিয়েছে। আর অশ্বিন ও কামব্যাক করা হরভজন যে ধরনের বোলিং করেছেন, তাতে বৃষ্টির প্রকোপ না থাকলে খেলার ফল হয়ত ভারতের পক্ষেই থাকত। টেস্টের শেষ দিনে ভারতীয় স্পিনারদের দাপটে বাংলাদেশ ফলোঅন করলেও হাতে কম সময় থাকায় জিততে পারল না কোহলি ব্রিগেড। ২৫৬ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১৫ ওভার খেলে বিনা উইকেটে ২৩ রান করার পর আম্পায়াররা ম্যাচ ড্র ঘোষণা করেন। 

৫টি উইকেটে পেয়েছেন অশ্বিন। ম্যাচের সেরা হয়েছেন শিখর ধাওয়ান। হরভজন সিং কামব্যাক টেস্টে ৩টি উইকেট নিয়ে ওয়াসিম আক্রমকে টপকে যান। টেস্টে বিশ্বের সর্বাধিক উইকেট সংগ্রহকারীদের তালিকায় ৯ নম্বরে উঠে এলেন ভাজ্জি। তার সংগ্রহ ৪১৫টি উইকেট। কপিলদেবের থেকে মাত্র ১৯ উইকেট পিছনে রয়েছেন ভারতের এই অফ স্পিনার। এই ম্যাচ ড্র হওয়ায় আইসিসির টেস্ট র‍্যাঙ্কিং-এ চার নম্বরে নেমে গেল ভারত।

.