Ind vs Eng: চিপকে রানের পাহাড়ে England, বিরাট চ্যালেঞ্জ ভারতীয় ব্যাটসম্যানদের

যে উইকেটে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা দুদিন ধরে রাজ করলেন সেখানে শুরুতেই ভারতের ছন্দপতন।

Updated By: Feb 7, 2021, 10:45 AM IST
Ind vs Eng: চিপকে রানের পাহাড়ে England, বিরাট চ্যালেঞ্জ ভারতীয় ব্যাটসম্যানদের
ছবি সৌজন্যে: BCCI

নিজস্ব প্রতিবেদন:  চিপকে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে একটাই প্রশ্ন ঘোরাফেরা করছিল  কত রানে থামবে England? দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ৮ উইকেট হারিয়ে ৫৫৫ রান তোলে। তৃতীয় দিনের সকালে ৫৭৮ রানে থামল ইংল্যান্ডের প্রথম ইনিংস।

৮ উইকেটে ৫৫৫ রান নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। ২৮ রানে অপরাজিত ডম বিসকে নতুন বলে ৩৪ রানে ফেরালেন জশপ্রীত বুমরা। আর জেমস অ্যান্ডারসন ফিরলেন ১ রানে। রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হন ইংরেজ পেসার। অধিনায়ক জো রুটের ২১৮, ডম সিবলির ৮৯ এবং বেন স্টোকসের ৮২ রানের সৌজন্যে ৫৭৮ রান তোলে ইংল্যান্ড। ভারতের হয়ে অশ্বিন এবং বুমরা ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা এবং শাহবাজ নাদিম।

আরও পড়ুন - Vijay Hazare Trophy: ২০ ফেব্রুয়ারি শুরু টুর্নামেন্ট, অনুষ্টুপের নেতৃত্বে বাংলা দল খেলবে কলকাতাতেই

এরপর ব্যাটিং করতে নেমে চেন্নাইয়ের উইকেটে থিতু হতে পারলেন না ভারতীয় ওপেনার রোহিত শর্মা। শুরুতেই উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া। ৬ রানে জোফ্রা আর্চারের বলে আউট হন রোহিত। যে উইকেটে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা দুদিন ধরে রাজ করলেন সেখানে শুরুতেই ভারতের ছন্দপতন। ভারতের স্কোর ২০/১ (এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত)।  ফলে ইংল্যান্ডের প্রথম ইনিংসের পাহাড় প্রমান রানের সামনে কঠিন চ্যালেঞ্জ কোহলি, রাহানেদের সামনে।

আরও পড়ুন - Root'কে নিয়ে বিগ-বি'র পাঁচ বছরের পুরনো টুইট তুলে ধরে খোঁচা দিলেন Flintoff