India vs England,1st Test: বৃষ্টিতে ট্রেন্ট ব্রিজ টেস্ট ড্র! শতরানে ম্যাচের সেরা রুট

বাধ সাধল বৃষ্টি! প্রথম টেস্টের নিস্পত্তি ড্র!

Updated By: Aug 8, 2021, 09:12 PM IST
India vs England,1st Test: বৃষ্টিতে ট্রেন্ট ব্রিজ টেস্ট ড্র! শতরানে ম্যাচের সেরা রুট

ইংল্যান্ড ১৮৩ ও ৩০৩
ভারত ২৭৮ ও ৫২/১ (১৪ ওভার, টার্গেট ২০৯)
ম্যাচের সেরা: জো রুট

নিজস্ব প্রতিবেদন: অন্তিম দিনে বৃষ্টির জন্য ড্র হয়ে গেল ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট! জয়ের কাছে এসেও বিরাট কোহলিদের নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে প্রথম টেস্ট জেতা হলো না। খারাপ আবহাওয়াই ইংল্যান্ডের মাটিতে ভিলেন হয়ে দাঁড়াল। আর সিরিজে এগিয়ে যাওয়া হলো না কোহলি অ্য়ান্ড কোংয়ের। যদিও বৃষ্টি পঞ্চম দিনে বিরাটদের জয় ভেস্তে দিতে পারে বলেই আগাম পূর্বাভাস ছিল। সেটাই ঘটল!

আরও পড়ুন: Tokyo 2020: ১১৩ পদকে শীর্ষে আমেরিকা, ভারতের সেরা অলিম্পিক্স পারফরম্যান্স

ইংল্যান্ডের প্রথম ইনিংসের ১৮৩ রানের জবাবে ভারত ২৭৮ রান করেছিল। দ্বিতীয় ইনিংসে অধিনায়ক জো রুটের শতরানে ইংল্যান্ড করেছিল ৩০৩ রান। পঞ্চম দিনে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০৯ রান। হাতে ছিল ৯ উইকেট। ব্রিটিশ ভূমে জয়ের স্বপ্ন দেখছিলেন বিরাটরা। কিন্তু বৃষ্টির জন্যই ভারতের জয়ের স্বপ্ন ভেস্তে গেল ট্রেন্ট ব্রিজে। আগামী ১২ অগাস্ট থেকে লর্ডসে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে বিরাট-রুটরা।

রুটের ঝকঝকে শতরান ছাড়াও ট্রেন্ট ব্রিজ সাক্ষী থাকল অ্যান্ডারসনের অনন্য কীর্তির। অ্যান্ডারসন ভারতের প্রাক্তন কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলকে টপকে টেস্টে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকার সবার ওপরে মুথাইয়া মুরলীধরন। তাঁর ঝুলিতে ৮০০টি উইকেট। দুয়ে শেন ওয়ার্ন (৭০৮)। তিনে থাকা কুম্বলের শিকার ছিল ৬১৯। তাঁকে টপকে যান ব্রিটিশ তারকা পেসার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.