Ind Vs Eng: বুমরা, শামির আগুনে বোলিংয়ে তছনছ ইংল্যান্ড, প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ ভারত

ক্রিজে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। 

Updated By: Aug 5, 2021, 12:13 AM IST
Ind Vs Eng: বুমরা, শামির আগুনে বোলিংয়ে তছনছ ইংল্যান্ড, প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ ভারত

নিজস্ব প্রতিবেদন: ভারত বনাম ইংল্যান্ড সিরিজের (India Vs England) প্রথম টেস্টের প্রথম দিনে অ্যাডভান্টেজ কোহলি অ্যান্ড কোং। প্রথম ইনিংসে জো রুটদের ১৮৩ রানে গুটিয়ে দিয়ে দিনের শেষে বিনা উইকেটে ২১ তুলেছে ভারত। ক্রিজে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। 

বুধবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টসে জিতে ব্যাটিং নেয় ইংল্যান্ড (England)। প্রথম ওভারেই শূন্য রানে বুমরার বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান রোরি বার্নস। এরপর সিবলে ও ক্রলি ৪২ রানের পার্টনারশিপ করেন। কিন্তু সিরাজের বলে ২৭ রান করে ফিরে যান ক্রলি। এরপর জো রুটের ৬৪ ছাড়া দাঁড়াতে পারেননি প্রায় কেউই। ভারতের হয়ে বুমরা ৪টি, শামি ৩টি, শার্দুল ২টি ও সিরাজ একটি উইকেট পান। মাত্র ৪৫ রানে শেষ ৬ উইকেট হারান রুটরা। একসময়ে ইংল্যান্ড ৩ উইকেটে ১৩৮ রানে ছিল। 

জবাবে ব্যট করতে নেমে এখনও পর্যন্ত উইকেট না হারিয়ে ২১ রান করেছে ভারত। মায়াঙ্কের চোট লাগায় প্রথম দলে সুযোগ পান কে এল রাহুল। আপাতত ১৬২ রানে পিছিয়ে আছেন কোহলিরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম একাদশে দুটি পরিবর্তন করেন কোহলিরা। ইশান্ত শর্মার জায়গায় দলে আসেন মহম্মদ সিরাজ ও অশ্বিনের জায়গায় মাঠে নামেন শার্দুল ঠাকুর।

আরও পড়ুন-Tokyo Olympics 2020: Gopichand অতীত! পদক জিতে কোরিয়ান কোচের প্রশংসা Sindhu-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)