Tokyo Olympics 2020: Gopichand অতীত! পদক জিতে কোরিয়ান কোচের প্রশংসা Sindhu-র

এড়িয়ে গেলেন প্রাক্তন কোচের প্রসঙ্গ!

Updated By: Aug 4, 2021, 10:58 PM IST
Tokyo Olympics 2020: Gopichand অতীত! পদক জিতে কোরিয়ান কোচের প্রশংসা Sindhu-র

নিজস্ব প্রতিবেদন: পুল্লেলা গোপীচন্দ (Pullela Gopichand) এখন অতীত। টোকিও অলিম্পিক্সে পদক জিতে কোরিয়ান কোচের প্রশংসা করলেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু (PV Sindhu)। জি মিডিয়াকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বললেন, 'অলিম্পিক্সের জন্য আমার কোচ অনেক পরিশ্রম করেছেন। ওর স্বপ্ন ছিল পদক জেতা। স্বপ্নপূরণ হয়েছে। আমি খুশি'।

প্রাক্তন তারকা পুল্লেলা গোপীচন্দের কাছে ব্যাডমিন্টনে হাতেখড়ি। চার বছর আগে তাঁর কোচিংয়ে রিও অলিম্পিক্সে রূপো জিতেছিলেন পিভি সিন্ধু। এবার টোকিও অলিম্পিক্সের আগে তিন মাস ইংল্যান্ডে ছিলেন তিনি। সে দেশের খেলোয়াড়ের সঙ্গে অনুশীলন করছিলেন। তাহলে কি কোচের সঙ্গে সম্পর্কে চিড় ধরল?  জল্পনা তখনই উঠেছিল। এরপর দেশে ফিরে গোপীচন্দের অ্যাকাডেমি ছেড়ে গাচ্চিবৌলি স্টেডিয়ামে কোরিয়ান কোচের কাছে অনুশীলন করার সিদ্ধান্ত ঘোষণা করেন ভারতের স্টার শাটলার। ফলে জল্পনা আরও বাড়ে। 

আরও পড়ুন: কোচকে উপেক্ষা! Manika Batra কে শো-কজ টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার

টোকিওতে ইতিহাস গড়েছেন সিন্ধু। দেশের প্রথম মহিলা, দ্বিতীয় ভারতীয় হিসেবে অলিম্পিক্সে ব্য়ক্তিগত ইভেন্টে দ্বিতীয়বার পদক জিতলেন তিনি। ব্রোঞ্জ নিয়ে দেশে ফিরেছেন রবিবার। আগেরবার কোচ ছিলেন পুল্লেলা গোপীচন্দ, এবার কোরিয়ান কোচের তত্ত্বাবধানে অলিম্পিক্সে পদক জিতলেন। অভিজ্ঞতা কতটা আলাদা ছিল? প্রশ্নের জবাব দিতে গিয়ে একবারও কিন্তু প্রাক্তন কোচের নাম নিলেন না সিন্ধু। 

জি মিডিয়া-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে পদকজয়ী ব্যাডমিন্টন তারকা বললেন, 'প্রত্যেক কোচের মানসিকতা, টেকনিক, দক্ষতা আলাদা। বিভিন্ন কোচের কাছ থেকে যদি বিভিন্ন জিনিস শেখা যায়, তাহলে সবসময়ই ভালো'।  সঙ্গে যোগ করলেন, 'অতিমারীর জন্য আমরা অনেকটা সময় পেয়ে গিয়েছিলাম। টুর্নামেন্টও বাতিল হয়ে গিয়েছে। টেকনিকের উপর ফোকাস করতে পেরেছিলাম। যা খুবই সাহায্য করেছে। অলিম্পিক্সের জন্য আমার কোচ অনেক পরিশ্রম করেছেন। ওর স্বপ্ন ছিল পদক জেতা। স্বপ্নপূরণ হয়েছে। আমি খুশি'। গাচ্চিবৌলি স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি দেওয়ার জন্য কৃতজ্ঞ জানালেন সরকারকেও।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)