হাতে চোট, প্রথম টেস্টে অশ্বিনের খেলা নিয়ে সংশয়!

তবে প্রথম দু’দিন অশ্বিনের মাঠে না থাকা নিয়ে প্রশ্ন উঠে গেল। প্রস্তুতি ম্যাচে দেখা গেল না ভারতীয় অফ স্পিনারকে।  

Updated By: Jul 27, 2018, 12:54 PM IST
হাতে চোট, প্রথম টেস্টে অশ্বিনের খেলা নিয়ে সংশয়!

নিজস্ব প্রতিবেদন:  ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ শুরুর আগে ধাক্কা ভারতীয় শিবিরে। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের চোটে উদ্বেগ বাড়ল ভারতীয় শিবিরে। তবে এসেক্সের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে ভারতীয় পেসারদের ছন্দ কিছুটা হলেও স্বস্তি দিয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহালিকে। 

আরও পড়ুন - এদেশে সচিনের থেকেও বেশি শ্রদ্ধেয় ধোনি, বলছে সমীক্ষা

প্রথম টেস্টে চোটের কারণে নেই দুই ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার এবং জশপ্রীত বুমরা। ভুবি এবং বুমরার অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে কোহালি চেয়েছিলেন তাঁর পেস বোলারদের যতটা সম্ভব ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিতে। সেই কারণেই এসেক্সের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজাকে দিয়ে ২ ওভারের বেশি বল করাননি তিনি। পেসার ইশান্ত শর্মা, উমেশ যাদবের বোলিং সন্তুষ্ট করতে পারে ভারত অধিনায়ককে। দুটি করে উইকেট পান উমেশ এবং ইশান্ত। উইকেট না পেলেও ভাল বল করেন হার্দিক পান্ডিয়া। প্রস্তুতি ম্যাচে আশা জাগাতে ব্যর্থ মহম্মদ শামি। ১৪ ওভার বল করে কোনও উইকেট পাননি তিনি। রান দিয়েছেন ৫৯।  

আরও পড়ুন - ২৬ কিকের পেনাল্টি শুটআউটে মিলানকে হারাল ম্যান ইউ

তবে প্রথম দু’দিন অশ্বিনের মাঠে না থাকা নিয়ে প্রশ্ন উঠে গেল। প্রস্তুতি ম্যাচে দেখা গেল না ভারতীয় অফ স্পিনারকে।  জানা গিয়েছে, অশ্বিনের চোট লেগেছে। বৃহস্পতিবার সকালে নেট প্র্যাক্টিসের সময় অশ্বিনের ডান হাতে বল লাগে। যার পরে দ্বিতীয় দিন আর মাঠে নামার ঝুঁকি নেননি তিনি। তাই তাঁকে ব্যাট বা বল করতে দেখা যায়নি। লাঞ্চ বিরতিতে অবশ্য নেটে বল করেন অশ্বিন। ভারতীয় দলের ফিজিও জানিয়েছেন, চোট মারাত্মক কিছু নয়। ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরার পর এবার চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে অশ্বিনের খেলা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। 

আরও পড়ুন - এবি ডেভিলিয়ার্সের পর এবার অবসরের পথে দক্ষিণ আফ্রিকার স্পিডস্টার ডেল স্টেইন

এদিকে অশ্বিন প্রথম টেস্টে না খেললে কুলদীপ যাদবের খেলার সম্ভাবনা জোরালো হচ্ছে। এমনিতেই ইংল্যান্ডে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে ইংরেজ ব্যাটসম্যানদের ভুগতে হয়েছে এই রিস্ট স্পিনারের ভেলকিতে। তবে বার্মিংহামে প্রথম টেস্টে বোলিং কম্বিনেশন কী হবে তার ওপর অনেকটাই নির্ভর করছে কুলদীপের সুযোগ পাওয়া। সেই সঙ্গে অশ্বিন ফিট হয়ে গেলে অভিজ্ঞ স্পিনার হিসেবে সুযোগটা পেয়ে যাবেন।

.