Mumbai Test: ২০১৭ সালে শেষবার টেস্ট খেলা Jayant Yadav ওয়াংখেড়েতেই লিখেছিলেন ইতিহাস

জয়ন্ত ৯ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি (২০৪ বলে ১০৪) হাঁকিয়ে ছিলেন। 

Updated By: Dec 3, 2021, 02:22 PM IST
Mumbai Test: ২০১৭ সালে শেষবার টেস্ট খেলা Jayant Yadav ওয়াংখেড়েতেই লিখেছিলেন ইতিহাস
জয়ন্ত যাদব

নিজস্ব প্রতিবেদন: সাল ২০১৭। শেষবার টেস্ট খেলেছিলেন ভারতের অফস্পিনার জয়ন্ত যাদব (Jayant Yadav)। পুণেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে খেলেন বছর একত্রিশের দিল্লির ক্রিকেটার। যদিও গত দশকে ভারতের কয়েকটি হারা টেস্টের মধ্যে ছিল পুনে টেস্ট অন্যতম। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা অন্তিম ম্যাচ। এই ম্যাচেই হাত ধরেই চার বছর পর টেস্ট টিমে প্রত্যাবর্তন করেছেন জয়ন্ত।

আরও পড়ুন: Mumbai Test: টসে Kohli র পাশে Latham, একই টেস্ট সিরিজে ৪ ভিন্ন অধিনায়ক! কখনও হয়েছে?

ঘটনাচক্রে ভারত শেষবার ওয়াংখেড়েতে টেস্ট ম্যাচ খেলেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৬-র ডিসেম্বরে। সেই ম্যাচে বোলার জয়ন্ত ব্যাট হাতে ইতিহাস লিখেছিলেন ভারতের হয়ে। ভারত ইনিংস ও ৩৬ রানে টেস্ট জিতেছিল বিরাট কোহলি ও জয়ন্তের সৌজন্যে। জয়ন্ত ৯ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি (২০৪ বলে ১০৪) হাঁকিয়ে ছিলেন। প্রথম ভারতীয় হিসাবে জয়ন্ত ৯ নম্বরে ব্যাট করতে এসে সেঞ্চুরি করেছিলেন। ক্যাপ্টেন কোহলির সঙ্গে নবম উইকেটে ২৪১ রানের পার্টনারশিপ করেছিলেন। কোহলি ৩৪০ বলে ২৩৫ রানের রূপকথার ইনিংস খেলেছিলেন। এদিন খেলা শুরুর আগেই চোটের জন্য  ছিটকে গিয়েছেন দলের তিন তারকা-অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও ইশান্ত শর্মা (Ishant Sharma)।  এই তিনের পরিবর্তে ভারতীয় দলে খেলছেন ক্যাপ্টেন কোহলি, জোরে বোলার মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও স্পিনার জয়ন্ত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)