Mumbai Test: টসে Kohli র পাশে Latham, একই টেস্ট সিরিজে ৪ ভিন্ন অধিনায়ক! কখনও হয়েছে?

২ ম্যাচের টেস্ট সিরিজ দেখল ৪ জন অধিনায়ককে!

Updated By: Dec 3, 2021, 01:39 PM IST
Mumbai Test: টসে Kohli র পাশে Latham, একই টেস্ট সিরিজে ৪ ভিন্ন অধিনায়ক! কখনও হয়েছে?
একই টেস্ট সিরিজে ৪ ভিন্ন অধিনায়ক!

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা অন্তিম ম্যাচ। শুক্রবার খেলা শুরুর আগেই দুই দল পেয়েছে বিরাট ধাক্কা! ইন্ডিয়া টিম যেমন চোটের জন্য মুম্বই টেস্টে পাচ্ছে না অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও ইশান্ত শর্মাকে (Ishant Sharma), তেমনই নিউজিল্যান্ডও পাবে না তাঁদের ক্যাপ্টেন কেন উইলিয়ামসনকে (Kane Williamson)।কনুইয়ের চোটের জন্য ছিটকে গিয়েছেন কিউয়ি মহাতারকা। তাঁর পরিবর্তে সিরিজের ফয়সলা টেস্টে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটার টম লাথামের (Tom Latham) হাতে। 

আরও পড়ুন: Mumbai Test: ভারতীয় দল যেন মিনি হাসপাতাল! ছিটকে গেলেন Rahane-Jadeja-Ishant

ওয়াংখেড়েতে কোহলির সঙ্গে টস করতে এলেন ল্যাথাম। ২ ম্যাচের টেস্ট সিরিজ দেখল ৪ জন ভিন্ন অধিনায়ককে। কানপুর টেস্টে কোহলি না খেলায় অধিনায়কত্ব সামলেছিলেন রাহানে। এবার কেনের বদলে লাথাম। অর্থাৎ রাহানে-কোহলি ও কেন-লাথাম। ক্রিকেট ইতিহাসে কি আগে কখনও হয়েছে এমনটা? পরিসংখ্যান বলছে ১৮৮৮-৮৯ সালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সফরে এমনটা হয়েছিল। অর্থাৎ এই নিয়ে দ্বিতীয়বার এমনটা ঘটল টেস্ট ক্রিকেটে। রাহানে-জাদেজা ও ইশান্তের বদলে ভারতীয় দলে খেলছেন ক্যাপ্টেন কোহলি, জোরে বোলার মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও স্পিনার জয়ন্ত যাদব (Jayant Yadav)। কেনের বদলে খেলছেন ড্যারিল মিচেল (Daryl Mitchell)। এদিন ভেজা পিচের জন্য খেলা শুরু হয়েছে দুপুর ১২টা থেকে। খেলা চলবে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত। ৭৮ ওভার খেলা হবে। জানিয়ে দিয়েছে বিসিসিআই। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত।

মুম্বই টেস্টে ভারতের প্রথম একাদশ: বিরাট কোহলি, ময়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা (ভাইস-ক্যাপ্টেন), শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, উমেশ যাদব ও মহম্মদ সিরাজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)