IND vs NZ,4th T20I:ওয়েলিংটনে কি আজ পরীক্ষার পথে হাঁটবে টিম ইন্ডিয়া?

দলের ভারসাম্যের কোনও পরিবর্তন না করে শুক্রবার ওয়েলিংটনে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে দুটো পরিবর্তনের ইঙ্গিত কোহলির।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 31, 2020, 09:11 AM IST
IND vs NZ,4th T20I:ওয়েলিংটনে কি আজ পরীক্ষার পথে হাঁটবে টিম ইন্ডিয়া?

নিজস্ব প্রতিবেদন : হ্যামিলটনে সিরিজ আগেই জেতা হয়ে গিয়েছে। এবার ক্লিন সুইপের লক্ষ্যে ওয়েলিংটনে নামছে টিম ইন্ডিয়া। তবে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে পারে টিম ইন্ডিয়া। প্রথম একাদশে সুযোগ পেতে পারেন ওয়াশিংটন সুন্দর এবং নভদীপ সাইনি।

মহম্মদ শামি-রোহিত শর্মার হাত ধরে বুধবার হ্যামিলটনে রুদ্ধশ্বাস জয়। পরপর তিনটি ম্যাচ জিতে  নিউ জিল্যান্ডের মাটিতে এই প্রথম  টি- টোয়েন্টি সিরিজ জিতল ভারত। বাকি এখনও দুটো ম্যাচ । সিরিজ হাতের মুঠোতে নিয়ে শুক্রবার এবং রবিবার দুটো ম্যাচে পরীক্ষা-নিরীক্ষায় যাওয়ার ইঙ্গিত দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

আরও পড়ুন - সরস্বতীর আরাধনায় বাসন্তী শাড়িতে মেয়ে, ভগবান মঙ্গল করুক, গর্বিত বাবা শামি

ভারতীয় টিম ম্যানেজমেন্টের পাখির চোখ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখে রিজার্ভ বেঞ্চ আরও মজবুত করাই তাঁদের লক্ষ্য। দলের ভারসাম্যের কোনও পরিবর্তন না করে শুক্রবার ওয়েলিংটনে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে দুটো পরিবর্তনের ইঙ্গিত কোহলির। ভারত অধিনায়কের ইঙ্গিত  শার্দুল ঠাকুরের জায়গায় নভদীপ সাইনি এবং যজুবেন্দ্র চাহালের জায়গায় ওয়াশিংটন সুন্দর প্রথম একাদশে ঢুকতে পারেন । বাকি দল অপরিবর্তিত থাকবে। পরীক্ষানিরীক্ষার ইঙ্গিত দিলেও কোহলি কিন্তু সতর্ক।

সিরিজ জয়ের পর ভারত অধিনায়কের লক্ষ্য নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা ।  তাই বাড়তি ঝুঁকি নিতে নারাজ তিনি । এই মুহূর্ত্বে ভারতীয় রিজার্ভ বেঞ্চও  সমান শক্তিশালী। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই রিজার্ভ বেঞ্চকে সরাসরি বাইশ গজে দেখে নিতে চায় ম্যানেজমেন্ট । তাই  নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাকি দুটো টি-টোয়েন্টি ম্যাচে প্রয়োজন মতো পরিবর্তনের ইঙ্গিত কোহলিদের ।

আরও পড়ুন - কে এই ধারাভাষ্যকার! ইনি মাঠে থাকলেই সুপার ওভারে হারছে নিউ জিল্যান্ড!

.