দক্ষিণ আফ্রিকা সফর থেকে Hardik Pandya! বড় আপডেট দিলেন Sourav Ganguly

আসন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে আপডেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

Updated By: Dec 1, 2021, 12:54 PM IST
দক্ষিণ আফ্রিকা সফর থেকে Hardik Pandya! বড় আপডেট দিলেন Sourav Ganguly
সৌরভ গঙ্গোপাধ্য়ায়

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় (South Africa) নতুন প্রজাতির করোনাভাইরাস (COVID-19) ওমিক্রন (Omicron) ভয় ধরাচ্ছে! করোনাতঙ্কে বিরাট কোহলি অ্যান্ড কোং-এর নেলসন ম্যান্ডেলার দেশে পূর্ণাঙ্গ সফর (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) নিয়ে কিছুটা আশঙ্কার কালো মেঘ জমেছে! ডিসেম্বর-জানুয়ারি মাসে কি আদৌ এই সফর হবে? এবার উত্তর দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

কলকাতায় একটি অনুষ্ঠানে সৌরভ বলেন, "এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে সফর হচ্ছে। আমাদের সিদ্ধান্ত নেওয়ার জন্য এখনও হাতে সময় আছে। আগামী ১৭ ডিসেম্বর প্রথম টেস্ট। আমরা ভেবে দেখব।" নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্ট শেষ করেই ভারত ৮ কিংবা ৯ ডিসেম্বর চার্টাড বিমানে চেপে জোহানেসবার্গে উড়ে যাবে বলেই জানা গিয়েছে। সৌরভ আরও বলছেন,"খেলোয়াড়দের নিরাপত্তা ও স্বাস্থ্য সবসময় বিসিসিআই-এর কাছে প্রাধান্য পেয়ে এসেছে। যার জন্য আমরা সব কিছু করব। আগামী কয়েক দিনেই বোঝা যাবে ঠিক কী হতে চলেছে।"

আরও পড়ুন: IPL 2022 Retention: Dhoni-কে রাখল CSK, Kohli থাকলেন RCB-তে, কোন দল কাকে কত টাকায় রিটেন করল?

অন্যদিকে ফিটনেস ইস্যুতে ভুগছেন ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। (Hardik Pandya) তাঁর ফর্ম নিয়েও প্রশ্ন উঠেছে। বাদ পড়েছেন দল থেকে। সৌরভ বলছেন, "পাণ্ডিয়া খুব ভাল ক্রিকেটার। ও আনফিট। সেই জন্য ও দলে নেই। আশা করি চোট সারিয়ে ও প্রত্যাবর্তন করবে।" অন্যদিকে সম্প্রতি কিংবদন্তি কপিল দেব ও পাণ্ডিয়ার অলরাউন্ডার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেন যে, পাণ্ডিয়াকে তিনি বল করতে দেখেন না বলে অলরাউন্ডার বলতে নারাজ। কপিলের সঙ্গে হার্দিকের তুলনার প্রসঙ্গে সৌরভের সংযোজন, "কপিল দেবের সঙ্গে পাণ্ডিয়ার তুলনা করবেন না। কপিল দেব অন্য গ্রহের।" 

আরও পড়ুন: India Tour Of South Africa: Omicron আবহে Bio-Bubble নিরাপত্তা নিশ্চিত করল DIRCO

অন্যদিকে এই মুহূর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের (Priyank Panchal) ইন্ডিয়া 'এ' দল দক্ষিণ আফ্রিকায় সফররত। প্রোটিয়া 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে সাইরাজ বাহুতুলের শিষ্যরা। গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। দক্ষিণ আফ্রিকার ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন ((DIRCO) জানিয়েছে যে, "দক্ষিণ আফ্রিকা যাবতীয় আগাম সতর্কতা অবলম্বন করবে ভারতীয় দলের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য। পুরোপুরি জৈব বলয় আবহাওয়া তৈরি করা হয়েছে দুই দেশের 'এ' দল ও জাতীয় দলের জন্য। "বিসিসিআই-এর কোষাধক্ষ্য অরুণ ধুমল জানিয়েছেন যে, খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে। সেদিকটা তারা মাথায় রাখছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)