WTC Final: ১৭০ রানে অলআউট India, ১৩৯ করলে কাপ জিতবে Newzeland

১৩৯ করলেই এই কাপ কিউয়িদের।

Updated By: Jun 23, 2021, 07:57 PM IST
WTC Final: ১৭০ রানে অলআউট India, ১৩৯ করলে কাপ জিতবে Newzeland

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় ইনিংসে ১৭০ রানে গুটিয়ে গেল ভারত। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফি (ICC World Test Championship Final) জেতার জন্য নিউজিল্যান্ডের টার্গেট ১৩৯। বৃষ্টি বিঘ্নিত ডব্লিউটিসি ফাইনালের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা ও ঋষভ পন্থ ছাড়া কোনও ভারতীয় ব্যাটসম্যান কিউয়িদের পেস আক্রমণের সামনে টিকতে পারলেন না। বুধবার টেস্টে ষষ্ঠ দিনে আগুনে বোলিং করলেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। সাউদি তুলে নিলেন চার উইকেট। বোল্টের ঝুলিতে এল তিন উইকেট। 

গতকাল অর্থাৎ পঞ্চম দিনের শেষে ভারত এগিয়ে ছিল ৩২ রানে। দুই উইকেট তুলে ৬৪ রান তুলেছে টিম ইন্ডিয়া। গতকালের অপরাজিত জুটি ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ও চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দু'জনেই রানের মুখ দেখলেন না। কোহলি এদিন মাত্র ৫ রান যোগ করে ফের জেমিসনের বলেই আউট হলেন। ক্যাচ তুলে দেন ওয়াটলিংয়ের হাতে। কোহলি ফেরার প্রায় সঙ্গে সঙ্গেই ফেরেন পূজারাও। জেমিসনেরই শিকার হন তিনিও। পূজারাও ক্যাচ আউট হলেন। রস টেলরের হাতে জমা পড়ে গেলেন তিনি। 

আরও পড়ুন: WTC Final: পঞ্চম দিনের শেষে ভারত এগিয়ে ৩২ রানে, ক্রিজে Pujara ও Kohli

কোহলি-পূজারার পর মিডল অর্ডারে একমাত্র টিকতে পারলেন পন্থ। তিনি ৪১ রান করেছিলেন। কোহলির ডেপুটি অজিঙ্কা রাহানে (১৫) ও ও স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (৭) চূড়ান্ত ফ্লপ। আর অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি ও যসপ্রীত বুমরাহদের রান বলার মতো নয়। ১৯৭৯ কানপুর টেস্টের পর এই প্রথম সরকারি ভাবে ফের কোনও টেস্টে ষষ্ঠ দিনের খেলা গড়াল। ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)