১২২ রানের লিড, শামি-ভূবনেশ্বরের দাপটে ২৯৪ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

হেরাথ ৬৭ রানে পড়ে ‌যেতেই শ্রীলঙ্কার বড় রানের ইনিংস গড়ার আশা শেষ হয়ে ‌যায়

Updated By: Nov 19, 2017, 01:23 PM IST
১২২ রানের লিড, শামি-ভূবনেশ্বরের দাপটে ২৯৪ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদন: ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১২২ রানের লিড নিয়ে মাঠ ছাড়ল শ্রীলঙ্কা। ইডেনে চতুর্থ দিনে লাঞ্চের পর ২৯৪ রানেই শেষ হয়ে ‌গেল লঙ্কা বাহীনির ইনিংস। আজ হেরাথ ৬৭ রানে পড়ে ‌যেতেই শ্রীলঙ্কার বড় রানের ইনিংস গড়ার আশা শেষ হয়ে ‌যায়।

শনিবার ১৬৫ রান হাতে নিয়ে ইডেনে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। লাঞ্চের আগেই শ্রীলঙ্কা শিবিরে ভাঙন ধরিয়ে দেন মহম্মদ শামি ও ভূবনেশ্বর কুমার। লাঞ্চ প‌র্যন্ত ২৬৩ রান করে শ্রীলঙ্কা। কিন্তু এরমধ্যেই তাদের ৮ উইকেট পড়ে ‌যায়। লাঞ্চের পরে আরও ২ উইকেট খোয়ায় লঙ্কা ব্রিগেড।

এরপর রবিবার ব্যাট করতে নেমে ৩৫ রান ‌যোগ করেই এক উইকেট হারায় শ্রীলঙ্কা। ৩৫ রানে ডিকওয়ালার উইকেট তুলে নেন শামি। দলের স্কোর তখন ৫ উইকেটে ২০০। এরপর ভূবনেশ্বর কুমার ও শামির বোলিং অ্যাটাকের শিকার হন শঙ্করা(০) ও চান্ডিমল(২৮)।

৪৪ রানের মাথায় শ্রীলঙ্কার উপর ফের আঘাত হানেন শামি। তুলে নেন পেরেরাকে(৫)। দলের স্কোর তখন ৮ উইকেটে ২৪৪। লাঞ্চ প‌র্যন্ত ২৬৩ রান তোলে শ্রীলঙ্কা। লাঞ্চের পরে আরও দুটি উইকেট পড়ে ‌যায়। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ২৯৪ রানে। সব মিলিয়ে শ্রীলঙ্কা এখন ভারতের থেকে ১২২ রানে এগিয়ে।

আরও পড়ুন-মাতৃত্বের জয়গান গেয়ে বিশ্বসুন্দরী মানুষী

.