India vs Sri Lanka 2021: ছাপ রাখলেন ভারতীয় বোলাররা, শ্রীলঙ্কা থামল ২৬২ রানে

শুরু ভারতের শ্রীলঙ্কা অভিযান

Updated By: Jul 18, 2021, 07:11 PM IST
 India vs Sri Lanka 2021: ছাপ রাখলেন ভারতীয় বোলাররা, শ্রীলঙ্কা থামল ২৬২ রানে

নিজস্ব প্রতিবেদন: রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কোচিংয়ে শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) টিম ইন্ডিয়া নেমে পড়ল শ্রীলঙ্কা অভিযানে। রবিবার অর্থাৎ আজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে চলছে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। এদিন টস জিতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে তুলল ২৬২। 

এদিন ঢিমে তালেই শ্রীলঙ্কা শুরুটা করেছিল। ১০ ওভারের মধ্যে ৪৯ রান তুলতে গিয়ে প্রথম উইকেট হারিয়ে ফেলে তারা। যুজবেন্দ্র চাহালের বলে ওপেনার অভিষ্কা ফার্নান্ডো ৩২ করে ফিরে যান। দ্বিতীয় ওপেনার মিনোদ ভানুকার হাত শক্ত করতে তিনে নামেন ভানুকা রাজাপক্ষ। তাঁকে তুলে নেন কুলদীপ যাদব। রাজাপক্ষকে ফেরাতে কুলদীপের চেয়েও বেশি অবদান রাখলেন গব্বর। সেট হয়ে যাওয়া রাজাপক্ষকে কুলদীপ ফিরিয়ে দেন প্যাভিলয়নে। শর্ট মিড উইকেটে ফিল্ডিং করা ধাওয়ান রাজাপক্ষের তুলে মারা শটটি ফলো করে দৌড়ে গিয়ে ঝাঁপিয়ে ক্যাচ নেন। এই ক্যাচের প্রশংসায় রাতারাতি মাতেন নেটিজেনরা।

আরও পড়ুন: India vs Sri Lanka: KUL-CHA ম্যাজিক! অনন্য ক্যাচে আলোচনায় Dhawan, রইল ভিডিয়ো

রাজাপক্ষ ফেরার পর ধনঞ্জয় ডি সিলভা আসেন। তবে তিনি ১৪ রানে ফিরে যান ক্রুনাল পাণ্ডিয়ার বলে। এরপর চরিথ আসালঙ্কা (৩৮) ও ক্যাপ্টেন দাসুন শানাকা (৩৯) শ্রীলঙ্কার রানটা সচল রাখেন কিছুটা। তাঁরা ফিরে যাওয়ার পর চামিকা করুনারত্নে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলের স্কোর ২৫০ পার করেন। ফের দীর্ঘদিন পর কুল-চা জুটিকে দেখে উচ্ছ্বসিত ফ্যানেরা। দু'জনেই জোড়া উইকেট পেয়েছেন। দীপক চাহারও পেয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট পাণ্ডিয়া ভাইদের। এদিন ভারতের হয়ে ওয়ানডে অভিষেক করেন ঈশান কিষান ও সূর্যকুমার যাদব। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.